আপডেট : ১৬ মে, ২০১৬ ১৮:০৫

মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজে নিয়োগ বাণিজ্য: তদন্তে নামছে ডিআইএ

অনলাইন ডেস্ক
মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজে নিয়োগ বাণিজ্য: তদন্তে নামছে ডিআইএ

মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজে অবৈধভাবে দুই শতাধিক শিক্ষক নিয়োগ ও এমপিওভুক্তির অভিযোগ উঠেছে। অভিভাবক ও এলকাবাসির পক্ষ থেকে অভিযোগ জানানোর পরে ঘটনাটির তদন্তে নামছে শিক্ষা মন্ত্রণালয় অধিন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর (ডিআইএ)। এদিকে, এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন মাউশি মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন।

পরিচালক কলেজ ও প্রশাসন এম ওয়াহিদুজ্জামানকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে ডিআইএ’র পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম কামরুজ্জামান বলেছেন, মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের অনিয়ম বিষয়ে আমাদের কাছে একটি অভিযোগ এসেছে আমরা দ্রুত তদন্ত করে ব্যবস্থা নিবো।

অভিযোগ হতে জানা গেছে, মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের সভাপতি আওলাত হোসেনের বিরুদ্ধে ১৪টি অভিযোগ এনেছেন অভিবাভক ও এলাকাবাসি। যেখানে গত ৫ বছরে অবৈধভাবে ২০০ শিক্ষককে ৬ লাথ হতে ৮ লাখ টাকা ঘুষ গ্রহণের অভিযোগ আনা হয়েছে। সম্প্রতি দু’জন নারী শিক্ষককে নিয়োগ বিজ্ঞপ্তি ও নিয়োগ বিধিমালা লঙ্গন করে নিয়োগ দেয়া হয়েছে এবং তাদেরকে গর্বনিং ভডির সদস্য করা হয়েছে। যাদের শিক্ষা জীবনে দুইটি তৃতীয় শ্রেণী আছে। অথচ নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কোন তৃতীয় শ্রেণী গ্রহণযোগ্য নয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/এমএইচ

উপরে