আপডেট : ১২ এপ্রিল, ২০১৬ ১৯:৩৫

রাজধানীর ফুটপাতে মিলবে স্বাস্থ্যকর খাবার

বিডিটাইমস ডেস্ক
রাজধানীর ফুটপাতে মিলবে স্বাস্থ্যকর খাবার

নগরবাসীর স্বাস্থ্য সুরক্ষার্থে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে (ডিএসসিসি) ৮০টি নিরাপদ পথ খাবার বিক্রয় গাড়ি দিয়েছে।

গতকাল সোমবার বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক অনুষ্ঠানে পথ খাবার বিক্রেতাদের মাঝে এসব গাড়ি তুলে দেন ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। একজন নারী ও একজন পুরুষ পথ খাবার বিক্রেতার হাতে সনদপত্র তুলে দিয়ে মেয়র সাঈদ খোকন এ কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় মেয়রের সঙ্গে জাতিসংঘ খাদ্য ও কৃষি সংস্থার ঢাকাস্থ আবাসিক প্রতিনিধি মাইক রবসন, ন্যাশনাল অ্যাডভাইজার অধ্যাপক শাহ মনির হোসেন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এম এ হামিদ, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. ডা. মো. সাইদুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, স্বাস্থ্যসম্মতভাবে তৈরি এসব পথ খাবার বিক্রির গাড়ি আইসিডিডিআর,বি এবং ডিএসসিসি থেকে প্রশিক্ষণ গ্রহণকারী পথ খাবার বিক্রেতাদের মধ্যে বিতরণ করা হলো। ফলে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা খাবার খেয়ে নগরবাসী পেটের পীড়াসহ নানাবিধ রোগাক্রান্তের হাত থেকে রেহাই পাবে। তিনি বলেন, ‘ভেজাল খাদ্য উত্পাদনকারী ও বাজারজাতকারীদের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে। ভেজাল খাবারের সঙ্গে জড়িতরা যত শক্তিশালী হোক তাদের কোনো ছাড় দেওয়া হবে না।’

উল্লেখ্য, সম্প্রতি এক অনুষ্ঠানের মাধ্যমে এ ধরনের ১০০ গাড়ি বিতরণ করা হয়েছিল। জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার নিরাপদ খাদ্য কর্মসূচির অর্থায়নে এসব গাড়ি তৈরি করা হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে