আপডেট : ৫ ডিসেম্বর, ২০১৫ ১২:৩২

যৌন হয়রানির শিকার ঢাবি’র ছাত্রী

অনলাইন ডেস্ক
যৌন হয়রানির শিকার ঢাবি’র ছাত্রী

গ্রামের বাড়ি মানিকগঞ্জ থেকে ঢাকা ফেরার পথে চলন্ত বাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের বিষয়বস্তু জানিয়ে ওই ছাত্রী রাজধানীর দারুস সালাম থানায় একটি মামলাও করেছেন। এতে আসামি করা হয়েছে ওই বাসের চালকের সহকারী মামুনকে।

অভিযোগকারী জানান, তার গ্রামের বাড়ি ঢাকার কাছাকাছি হওয়ায় সাপ্তাহিক বন্ধতেও তিনি গ্রামে চলে যেতেন। শনিবার ক্লাস থাকায় শুক্রবার দুপুরে বাসে করে তিনি মানিকগঞ্জ থেকে ঢাকায় ফিরছিলেন।বাসে যাত্রীর সংখ্যাও খুব বেশি ছিল না। ওই ছাত্রী একাই একটি আসনে বসে ছিলেন। যাত্রার এক পর্যায়ে চালকের সহকারী ছাত্রীর পাশে  বসে বিভিন্ন অশ্লীল আচরণ করতে শুরু করেন। 

ছাত্রীটি এর প্রতিবাদ করলে হেলপার তাকে বাস থেকে নামিয়ে দেয়ার চেষ্টা করেন। পরে বাসের অন্য যাত্রীদের হস্তক্ষেপে তাকে বাস থেকে নামাতে ব্যর্থ হন ওই সহকারী। 

ঢাকায় পৌঁছেই ওই ছাত্রী দারুস সালাম থানায় গিয়ে যৌন হয়রানির অভিযোগে এনে হেলপার মামুনের নামে মামলা করেন। মামুন নামটি তিনি অন্য সহকারীর কাছ থেকে শুনেছেন বলে জানান।

এসআই খাদিজাতুজ শায়লা জানান, অভিযোগ জানার পরপরই আসামিকে গ্রেফতারের উদ্দেশ্যে পুলিশ গাবতলী বাসষ্ট্যান্ডে যায়। কিন্তু সেখানে বাউকে পাওয়া যায় নি। এর আগেই বাসটি সেখান থেকে চলে যায়। বাস এবং হেলপারকে আটক করতে অভিযান চলছে বলে জানান  তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর

উপরে