আপডেট : ২ মে, ২০২১ ২২:০০

২০২২ সালের জুনে যান চলাচলের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতুঃ ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক
২০২২ সালের জুনে যান চলাচলের জন্য উন্মুক্ত হবে পদ্মা সেতুঃ ওবায়দুল কাদের

আজ রবিবার সকালে সিলেট জোন, বিআরটিসি ও বিআরটিএর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ভায়াডাক্টের সর্বশেষ গার্ডার স্থাপনের মধ্য দিয়ে পুরো সেতুর স্ট্রাকচারের কাজ শেষ হয়েছে। উক্ত সভায় তিনি তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, ‘এ পর্যন্ত মূল সেতুর নির্মাণকাজের অগ্রগতি শতকরা ৯৩ দশমিক ২৫ ভাগ। নদী শাসনকাজের অগ্রগতি শতকরা ৮৩ ভাগ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮৫ দশমিক ৫ ভাগ। আগামী ২০২২ সালের জুন মাসে পদ্মা সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।’

আগামী ২০২২ সালের জুন মাসে পদ্মা সেতুতে যান চলাচল শুরু হবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন ।

সবাইকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনাকে বোঝা বড়ই মুশকিল, কখন কী রূপ ধারণ করে বোঝা যায় না। তাই স্বাস্থ্যবিধি ও শতভাগ মাস্ক পরার কোনো বিকল্প নেই। আমাদেরকে আরো মনোযোগী হতে হবে কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন করার ক্ষেত্রে।

তিনি বলেন, ভারতে আজকে  শোচনীয় অবস্থা, একটি বেড ও অক্সিজেনের জন্য হাহাকার, হাসপাতালে যাওয়ার আগেই মানুষ মারা যাচ্ছে। তাদের শ্মশান ও কবরস্থানে জায়গা দেওয়া যাচ্ছেনা। প্রতিবেশী ভারতের সংক্রমণ ও মৃত্যুর হারের বিপজ্জনক বার্তা থেকে আমাদের এখন সর্বোচ্চ সচেতন থাকতে হবে।

উপরে