আপডেট : ১৯ এপ্রিল, ২০২১ ১৫:৪৬

বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট সিঙ্গাপুরে যাচ্ছে আগামীকাল

অনলাইন ডেস্ক
বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট সিঙ্গাপুরে যাচ্ছে আগামীকাল

আগামীকাল মঙ্গলবার (২০ এপ্রিল) বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হবে।

আজ সোমবার (১৯ এপ্রিল) বিমান বাংলাদেশের এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় গত ১৪ এপ্রিল থেকে সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়।এরপর গত ১৫ এপ্রিল আন্তঃমন্ত্রলায়ের এক বৈঠকে শনিবার থেকে পরবর্তী এক সপ্তাহ সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে প্রায় ১০০টি বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত হয়।

মহামারি করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে ১৪ এপ্রিল থেকে শুরু হওয়া দেশব্যাপী কঠোর লকডাউনের কারণে প্রায় ২০ থেকে ২৫ হাজার অভিবাসী শ্রমিক তাদের নিজ নিজ কর্মস্থলে ফেরার সুযোগ করে দিতে সরকার এ সিদ্ধান্ত নেয়।

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে এসব ফ্লাইট চলাচলের কথা ছিল। কিন্তু গত শনিবার ফ্লাইট চালুর প্রথম দিনেই ১৪টি ফ্লাইটের মধ্যে সাতটি ফ্লাইট বাতিল করায় দুর্ভোগে পড়েন প্রবাসী কর্মীরা।

এর মধ্যে ছিল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পাঁচটি ফ্লাইট। বাকি দুটির মধ্যে বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইনসের ওমানের ফ্লাইট ও ফ্লাই দুবাইয়ের একটি। এর মধ্যে সৌদি আরবের তিনটি ও সংযুক্ত আরব আমিরাতগামী চারটি ফ্লাইট ছিল।

তবে বিপর্যয় কাটিয়ে বিশেষ ফ্লাইটে করে গতকাল রবিবার সংযুক্ত আরব আমিরাতসহ চারটি দেশে যান প্রবাসীরা। যদিও সিঙ্গাপুরের বাতিল হওয়া বিমানের ফ্লাইটের বিষয়ে গতকাল রবিবার পর্যন্ত জানতে না পারায় কিছুটা উৎকণ্ঠার মধ্যে ছিলেন সিঙ্গাপুরের যাত্রীরা। গতকাল বিমানবন্দরে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করেন এই গন্তব্যের টিকিট কাটা যাত্রীরা। এর মধ্যেই বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট মঙ্গলবার (২০ এপ্রিল) সিঙ্গাপুর যাবে বলে ঘোষণা এলো আজ।

উপরে