আপডেট : ১৭ এপ্রিল, ২০২১ ১৮:০৯

কাভার্ডভ্যানের ধাক্কায় ভেঙে পড়লো ফুটওভার ব্রিজ

অনলাইন ডেস্ক
কাভার্ডভ্যানের ধাক্কায় ভেঙে পড়লো ফুটওভার ব্রিজ

রাজধানীর উত্তরার রাজউক কলেজের পাশে মূল সড়কের ওপর ভেঙে পড়েছে ফুটওভার ব্রিজ। যদিও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শনিবার (১৭ এপ্রিল) বিকেলের দিকে হঠাৎ ফুটওভার ব্রিজটির কিছু অংশ ভেঙে সড়কে পড়ে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেলের নির্বাহী প্রকৌশলী মো. ফরহাদ বলেন, রাজউক কলেজের পাশের ফুটওভার ব্রিজটি ভেঙে দুর্ঘটনা ঘটেছে। তবে লকডাউন থাকার কারণে আল্লাহর রহমতে কারও কোনো ক্ষতি হয়নি। আমরা খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসে ব্রিজটি খুলে নিয়ে যাওয়ার কাজ করছি। এটি মেরামত করে আমরা আবারও নতুন করে এখানে ফুটওভার ব্রিজ স্থাপন করব।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীর বরাতে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আখতারুজ্জামান ইলিয়াস জানান, বিকেল আনুমানিক সাড়ে ৩টার দিকে গার্মেন্টস পণ্যবাহী একটি কাভার্ডভ্যানের ধাক্কায় ফুটওভার ব্রিজটির একাংশ ভেঙে পড়ে। বিষয়টি জানার পরই ওই ফুটওভার ব্রিজের নিচ দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে বিকল্প ব্যবস্থা করে দেওয়া হয়। বিষয়টি দায়িত্বপ্রাপ্ত সিটি করপোরেশন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

জানা গেছে, বর্তমানে রাজধানীতে প্রায় ৮৭টি ফুটওভার ব্রিজ রয়েছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় ৩২টি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতায় ৪৯টি, রোড অ্যান্ড হাইওয়ের ৫টি এবং রাজউকের একটি। এছাড়া নির্মাণাধীন এবং নির্মাণের পরিকল্পনায় আছে আরও কয়েকটি ফুট ওভারব্রিজ।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে