আপডেট : ১৬ এপ্রিল, ২০২১ ১৬:৩২

বন্য হাতির আক্রমণে বৃদ্ধার মৃত্যু

অনলাইন ডেস্ক
বন্য হাতির আক্রমণে বৃদ্ধার মৃত্যু

বাঁশখালী পৌরসভার মনারঝিরি পাহাড়ের গভীর জঙ্গলে বন্যহাতির আক্রমণে নুর আয়েশা বেগম (৬২) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে। তিনি উত্তর জলদী গ্রামের নতুন দিঘীর পাড়ার কৃষক মো. ফেরদৌসের স্ত্রী। 

জানা যায়, আজ শুক্রবার সকাল ৮টায় নুর আয়েশা বেগম পাহাড়ে হাতির আক্রমণে গুরুতর আহত হয়। পরে পাহাড়ের অন্য কৃষকেরা তাকে সকাল ৯টায় বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে আসে। সেখানের কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, নিহত আয়েশার ৩ ছেলে পাকা দালানে থাকলেও বৃদ্ধ এই কৃষক-কিষাণী থাকতেন কুঁড়েঘরে। পাহাড়ে চাষ-বাস করে দুইজনই সংসার চালাতেন।

নিহতের স্বামী মো. ফেরদৌস (৭২) জানান, তার তিন ছেলে ও দুই মেয়ে। সবাই ব্যবসা বাণিজ্য করে। তারা স্বামী-স্ত্রী দুজনকে ছেলে-মেয়েরা কেউ সংসার খরচ দেয় না। তাই বাড়ি থেকে এক কিলোমিটার দূরে গভীর জঙ্গলে মনারঝিরি পাহাড়ে দুজনই শাক-সবজি চাষ, লেবু ও আম বাগান করে কুঁড়েঘরে সংসার চালান। ছেলেরা পাকা দালান করে পাশেই থাকেন।

তিনি বলেন, সকাল ৮টার দিকে আয়েশা বাগানে লেবু ছিঁড়তে যায়। এর কিছুক্ষণ পর শুনি আয়েশাকে বন্য হাতি মেরে ফেলেছে। আমাকে এখন ভাত-পানি কে দেবে? আমি পাহাড়ে একা কিভাবে যাবো?

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী নিহতের পরিবারকে তাৎক্ষণিক ২০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী বলেন, হাতির আক্রমণে নিহত নুর আয়েশা বেগমের পরিবারকে সরকারিভাবে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়েছে। পরে বনবিভাগের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করা হবে।

উপরে