আপডেট : ২৭ মার্চ, ২০১৭ ১১:৪৮

এফবিসিসিআই-এর নির্বাচন স্থগিত নিয়ে শুনানি ৩০ মার্চ

অনলাইন ডেস্ক
এফবিসিসিআই-এর নির্বাচন স্থগিত নিয়ে শুনানি ৩০ মার্চ

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর নির্বাচন স্থগিত করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আবেদনের শুনানি ৩০ মার্চ। আজ সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ ৩০ মার্চ পর্যন্ত শুনানি মুলতবির আদেশ দেন। আদালতে এফবিসিসিআই-এর পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। ব্যবসায়ীর পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। ময়মনসিংহের এক ব্যবসায়ীর করা আবেদনের শুনানি নিয়ে গত ২২ মার্চ এফবিসিসিআই-এর আগামী ১৪ মে অনুষ্ঠেয় নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

পরে হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি। বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদালত আবেদনটি ২৭ মার্চ শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দেন। বদরুদ্দোজা বাদল বলেন, আবেদনকারীদের (এফবিসিসিআই) আবেদনে ভুল ছিলো। তাই আজ শুনানি হয়নি। ৩০ মার্চ শুনানি হবে। তবে আপাতত নির্বাচনের কার্যক্রম চালানো যাবে। হাইকোর্টে নির্বাচন স্থগিত চেয়ে আবেদনটি দায়ের করেন ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক শামীম।

আবেদনকারীদের দাবি, নিয়ম হচ্ছে বিভাগীয় পর্যায়ে একজন প্রতিনিধি থাকবেন। কিন্তু এতে ময়মনসিংহকে অন্তর্ভুক্ত করা হয়নি। এ বিষয়ে আবেদন করেও কোনো ফলাফল পাওয়া যায়নি। পরে আবেদনকারী হাইকোর্টে আবেদন করেন। হাইকোর্ট নির্দেশ দিলেও ময়মনসিংহকে অন্তর্ভুক্ত করা হয়নি। এ কারণে আমিনুল হক শামীম নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেন। হাইকোর্ট দুই মাসের জন্য স্থগিতাদেশ দেন। এর আগে, তফসিল অনুযায়ী ১০ এপ্রিলের মধ্যে পরিচালক পদে মনোনয়নপত্র দাখিলের নিয়ম ছিলো। আর ১৪ মের নির্বাচনে নির্বাচিত পরিচালকরা ১৬ মে সভাপতি, প্রথম সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করবেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/বুলা

উপরে