আপডেট : ২২ মার্চ, ২০১৭ ১৪:১১

২ মাসের জন্য স্থগিত হলো এফবিসিসিআইয়ের নির্বাচন

অনলাইন ডেস্ক
২ মাসের জন্য স্থগিত হলো এফবিসিসিআইয়ের নির্বাচন

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ১৪ মে অনুষ্ঠেয় নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। ময়মনসিংহের ব্যবসায়ীর করা এক রিট আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

তিনি জানান, নির্বাচন দুই মাসের জন্য স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। আদালতে আবেদনটি দায়ের করেন ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক শামীম। বদরুদ্দোজা আরও বলেন, নিয়ম হচ্ছে বিভাগীয় পর্যায়ে একজন প্রতিনিধি থাকবেন। কিন্তু এতে ময়মনসিংহকে অন্তর্ভুক্ত করা হয়নি। এ বিষয়ে আবেদন করেও কোনো ফলাফল পাওয়া যায়নি। পরে আবেদনকারী হাইকোর্ট আবেদন করেন। হাইকোর্ট নির্দেশ দিলেও ময়মনসিংহকে অন্তর্ভুক্ত করা হয়নি। এ কারণে আমিনুল হক শামীম নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেন।

এর আগে, আগামী ১৪ মে ২০১৭-১৯ মেয়াদের এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তফসিল অনুযায়ী ১০ এপ্রিলের মধ্যে পরিচালক পদে মনোনয়নপত্র দাখিলের নিয়ম ছিল। কিন্তু ময়মনসিংহ অঞ্চলের পরিচালক নির্ধারণ করে ভোটার তালিকা করা হয়। পরে নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্ট রিট করে ময়মনসিংহ চেম্বার অফ কমার্সের সভাপতি আমিনুল হক আবেদন করেন। তার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

বিডিটাইমস৩৬৫ডটকম/বুলা

উপরে