আপডেট : ১১ নভেম্বর, ২০১৬ ১৯:৪২

আল্টিমেটাম দিয়ে শাহবাগের অবরোধ তুলে নিলেন শিক্ষার্থীরা

বিডিটাইমস ডেস্ক
আল্টিমেটাম দিয়ে শাহবাগের অবরোধ তুলে নিলেন শিক্ষার্থীরা

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগে করা অবরোধ আল্টিমেটাম দিয়ে তুলে নিয়েছেন শিক্ষার্থীরা।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় অবরোধ তুলে নেওয়ার ঘোষণা দেন আন্দোলনের আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মানিক রক্ষিত।

তিনি বলেন, ‘ছয়দফা দাবির বিষয়ে আগামী তিনদিনের মধ্যে যদি প্রতিশ্রুতি না দেওয়া হয়, তাহলে আগামী ১৫ নভেম্বর (মঙ্গলবার) শাহবাগসহ সারা বাংলাদেশে একযোগে বিক্ষোভ ও লাগাতার অবস্থান ধর্মঘট পালন করা হবে’।

ছয়দফা দাবিগুলো হলো- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকসহ স্থানীয় প্রশাসনের নিষ্ক্রিয় সকল কর্মকর্তাকে দায়িত্ব থেকে অব্যাহতি, ক্ষতিগ্রস্ত পরিবার ও মন্দিরগুলোকে ক্ষতিপূরণ প্রদান, হামলার ইন্ধনদাতা ও অংশগ্রহণকারীদের গ্রেপ্তার ও সংখ্যালঘু মন্ত্রণালয় ও সংখ্যালঘু কমিশন গঠন করা।

শুক্রবার বেলা ১২টা থেকে ‘সচেতন হিন্দু শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়’ এ ব্যানারে জড়ো হওয়া শিক্ষার্থীরা এই অবরোধ শুরু করে। তাদের সঙ্গে জাতীয় প্রেসক্লাবে একই ঘটনার প্রতিবাদে মানববন্ধন করে আসা হিন্দু জোটের নেতাকর্মীরাও যোগ দিয়েছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে            

উপরে