আপডেট : ৬ আগস্ট, ২০১৬ ২২:১৯

ব্যাচেলরদের বাড়িভাড়া দিতে কোনো নিষেধাজ্ঞা নেই : ডিএমপি কমিশনার

বিডিটাইমস ডেস্ক
ব্যাচেলরদের বাড়িভাড়া দিতে কোনো নিষেধাজ্ঞা নেই : ডিএমপি কমিশনার

ব্যাচেলরদের বাড়িভাড়া দিতে ডিএমপি’র পক্ষ থেকে কোনো নিষেধাজ্ঞা নেই। তবে বাড়ির মালিকরা ভাড়াটেদের আইডি কার্ড দেখে ভাড়াটিয়া তথ্য ফর্ম সঠিকভাবে পূরণ করে মেস ভাড়া দিতে পারবেন।

শনিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) হেডকোর্য়াটার্সে ডিএমপি’র নতুন ওয়েবসাইট উদ্বোধন শেষে এসব কথা বলেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া।

কমিশনার ঢাকা মহানগরের বাড়ীওয়ালাদের উদ্দেশ্যে বলেন, ব্যাচেলর, চাকরিজীবীদের মেস ভাড়া দিতে নিষেধ নাই। তবে তাদেরকে বাসা ভাড়া দেয়ার সময় অবশ্যই তাদের আইডি কার্ডের ফটোকপি (ছাত্র হলে শিক্ষা প্রতিষ্ঠানের, চাকুরিজীবি হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের), এক কপি রঙ্গিন ছবি, ন্যাশনাল আইডি কার্ডের ফটোকপি সংশ্লিষ্ট বিট অফিসার ও থানায় জমা দিতে হবে এবং তাদের তথ্যাদি সর্ম্পকে অবহিত করতে হবে।

তিনি বলেন, সন্ত্রাসী ও জঙ্গিদের ধরতে রাজধানীর বিভিন্ন এলাকায় ব্লক রেইড অভিযান চলছে। এতে নগরবাসীর আতংকিত হওয়ার অবকাশ নেই। কোনও মেসে পুলিশ অভিযান চালালে আশেপাশের লোকজনের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। তবে এক্ষেত্রে কেউ হয়রানির শিকার হলে তা ডিএমপি ওয়েবসাইটে দেওয়া নম্বরগুলিতে যোগাযোগ করে আমাদেরকে জানালে আমরা সাথে সাথে তার ব্যবস্থা নেব।

মোঃ আছাদুজ্জামান মিয়া বলেন, রাজধানীর ভাড়াটিদের নাম ও নম্বর সম্বলিত ‘ভাড়াটিয়া পরিচয় পত্র’ দেয়ার চিন্তা ভাবনা চলছে। 'ইতোমধ্যে আমরা ২০ লাখ ভাড়াটিয়া তথ্য ফর্ম সংগ্রহ করেছি। এসব ফর্ম পর্যালোচনা শেষে ভাড়াটিয়াদের ডিএমপির পক্ষ থেকে ভাড়াটিয়া আইডি দেয়া হবে।'

ডিএমপি কমিশনার বলেন, ‘একজন ভাড়াটিয়া যখন এক এলাকা থেকে বাসা পরিবর্তন করে অন্য এলাকায় যাবে, তখন সংশ্লিষ্ট থানার পুলিশ বিষয়টি ওই থানার পুলিশকে জানিয়ে দিবে।’

তিনি বলেন, ডিএমপি’র এই ওয়েবসাইটের মাধ্যমে নগরবাসী ডিএমপি সম্পর্কে বিভিন্ন তথ্যাদি জানার পাশাপাশি নিজেরাও সন্ত্রাস ও জঙ্গীবাদ সম্পর্কে বিভিন্ন তথ্য দিয়ে পুলিশকে সাহায্য ও সহযোগিতা করতে পারবেন । এই ওয়েবসাইটের মাধ্যমে মহানগরবাসী কোন বিটের আওতাধীন তা জানতে পারবেন এবং পুলিশ ক্লিয়ারেন্স সর্ম্পকে, বিভিন্ন থানার নাম্বারসমূহ, ডিএমপি নিউজ, ডিএমপি ফেসবুক, হ্যালো সিটি অ্যাপ সর্ম্পকে তথ্যাদি জানতে পারবেন ।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে