আপডেট : ২ ডিসেম্বর, ২০১৫ ১৩:১৫

দীপিকার সাথে ‘তামাশা’য় রণবীর

অনলাইন ডেস্ক
দীপিকার সাথে ‘তামাশা’য় রণবীর

ইমতিয়াজ আলির ‘তামাশা’ হলো রোমান্টিক ড্রামাভিত্তিক ছবি। এতে বেদ বর্ধন সাহানি চরিত্রে রণবীর আর তারা মহেশওয়ারির ভূমিকায় দেখা যাবে দীপিকাকে। তারা ফরাসি কমিক সিরিজ অ্যাস্টেরিক্সের ভক্ত। তাই ফ্রান্সের করসিকায় যায় সে। তার মূল্যবোধের ভেতরটা খুব শক্ত। কিন্তু একই সঙ্গে সে আধুনিক।

এদিকে সিমলায় বেড়ে ওঠা বেদ নিজের ও পরিবারের স্থির করা লক্ষ্যের পিছু ছুটতে গিয়ে হারিয়ে ফেলে নিজেকেই। ঠিক তখনই তার জীবনে আসে তারা। এই মেয়েটার প্রেরণায় নিজের ভেতরের ‘আমি’টাকে নতুনভাবে খুঁজে পায় সে। রণবীর মনে করেন, রাধা-কৃষ্ণের প্রেমের আঁধারে বোনা হয়েছে ‘তামাশা’র গল্প। তিনি বলেছেন, ‘ইমতিয়াজ রাধা-কৃষ্ণের যুগে ফিরে গেছেন। গভীর আবেগের একটা গল্পকে বিনোদনের মোড়ক দেখিয়েছেন তিনি’।

‘তামাশা’য় ইমতিয়াজের বাস্তব জীবনের কিছু মুহূর্ত হয়তো আছে, তবে এটাকে আত্মজীবনীমূলক ছবি বলতে নারাজ তিনি। এবারই প্রথম নিজের পরিচালিত ছবির নাম পছন্দ হয়েছে বলে স্বীকার করলেন এই ৪৪ বছর বয়সী। ‘তামাশা’ মানে কোনো ঘটনা যা মানুষ দেখে অথবা দেখে উপভোগ করে। এআর রহমানের গান ‘তামাশা’র আরেক প্রাণ।

‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’র পর এবার ইমতিয়াজ আলির ‘তামাশা’য় অভিনয় করলেন রণবীর-দীপিকা। সাজিদ নাদিয়াড়ওয়ালা পরিচালিত এ ছবির মাধ্যমে দু’বছর পর পর্দায় দেখা যাবে তাদের রসায়ন। তাদের এই সাঁকোর ভিত্তি কোথায়? উত্তরটা পাওয়া যাবে বন্ধুত্বে। তাদের পরস্পরের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা যেন অফুরান। নিজেদের প্রেমটা পরিণতি না পেলেও পরস্পরের প্রতি স্নেহ বা বন্ধুত্বের জায়গাটা ঠিকই ফিরিয়ে আনতে পেরেছেন দু’জনই।

ওর সঙ্গে কাজ করলেই ভালো লাগে। সৃজনশীল সন্তুষ্টিও আসে। ওর দিকে অভিনয়শিল্পী হিসেবে নজর রাখি। ও সত্যিই ভয় ধরিয়ে দেয় অভিনয়ে!’ তামাশা ছবির প্রচারনার সময় রণবীর কাপুর এভাবেই প্রশংসায় ভাসালেন নিজের সহকর্মী ও সাবেক প্রেমিকা দীপিকা পাডুকোনকে।


কাপুর-পাড়ুকোন একফ্রেমে এলেই তোলপাড় হয়ে যায় চারপাশ! এই রসায়নের কারণ ওই একটাই- পুরনো প্রেম। প্রাক্তন প্রেমিক-প্রেমিকা হওয়া সত্ত্বেও কী করে এতো অনায়াসে পরস্পরের সঙ্গে মিলেমিলে কাজ করলেন রণবীর-দীপিকা, তা ভাবলে অবাকই হতে হয়। তার ওপর আছে গভীর চুম্বন দৃশ্য! বলিউডে এটা সত্যিই বিরল। অতৃপ্ত প্রেম থেকে তিক্ততা জন্ম নেয়নি। অসম্পূর্ণ প্রেম মেনে নিয়েছেন তারা। এই পরিণতি দু’জনই গ্রহণ করেছেন। বাস্তব জীবনের বিচ্ছেদের প্রসঙ্গ পর্দায় কখনও টেনে আনেননি তারা। সম্পর্কচ্ছেদের পরও জুটিবদ্ধ হন ২০১৩ সালের ব্লকবাস্টার ছবি ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’তে।

ওটাই রণবীরের সর্বশেষ ব্যবসাসফল ছবি। এরপর ‘বেশরম’ (২০১৩), ‘রয়’ (২০১৫) এবং ‘বোম্বে ভেলভেট’ (২০১৫)- তিনটিই ফ্লপ। তাই আবার দীপিকার সঙ্গে জুটি বাঁধায় তার ভাগ্য ফিরবে বলে আশা করা হচ্ছে।
দীপিকার মতো ইমতিয়াজ আলিও রণবীরের জন্য সৌভাগ্যের। ‘রকস্টার’ই এর প্রমাণ। রণবীর তো বলেনই, ‘ইমতিয়াজ ও দীপিকা সত্যি সত্যি আমার ভালো চায়।’ রণবীর-দীপিকা দু’জনই চান, ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’র সাফল্য ফিরে আসুক। পরিচালক ইমতিয়াজেরও চাওয়া এটা। ছবিটা দুই তারকাকে আরও উঁচুতে নিয়ে যাবে বলে প্রত্যাশা তার। একই পরিচালকের সঙ্গে দীপিকা এর আগে কাজ করেছেন ‘লাভ আজকাল’-এ। ওটাও ছিলো হিট।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর/জেডএম
 

উপরে