আপডেট : ৩১ জুলাই, ২০১৯ ১২:২০

মাতালের কামড়ে বিষধর সাপের মৃত্যু!

আন্তর্জাতিক
মাতালের কামড়ে বিষধর সাপের মৃত্যু!

ছোবল দেয়ায় বিষধর সাপকেও কামড়ে টুকরো টুকরো করে ফেললো এক যুবক। রোববার ভারতের উত্তরপ্রদেশের এতাহ জেলার একটি গ্রামে এই ঘটনা ঘটে।

দেশটির গণমাধ্যম জানায়, মদ্যপান করার পর নিজের ঘরে বসে ছিলেন রাজকুমার। বেখেয়ালে সাপের গায়ে পা দিতেই ছোবল মারল সাপ! প্রথমে সাপের ছোবলের প্রচন্ড ব্যাথায় ককিয়ে উঠলেও পর মুহূর্তেই ক্ষেপে ওঠেন মত্ত রাজকুমার। কামড় বসিয়ে দেন সাপের গায়ে। একের পর এক কামড়ে টুকরো টুকরো করে ফেলেন বিষধর সাপটিকে। এরপরে অবশ্য হাসপাতালে ভর্তি করতে হয় রাজকুমারকে।

রাজকুমারের বাবা বাবুরাম বলেন, সাপটি যখন ঘরে ঢুকে ছোবল দেয়, তখন আমার ছেলে মাতাল ছিল। তাই হিতাহিত জ্ঞান হারিয়ে সাপটিকে কামড়ে টুকরো টুকরো করে ফেলেছে।

ছেলের চিকিত্সা করানোর আর্থিক সংগতি তার নেই বলেও আক্ষেপ করেন রাজকুমারের বাবা।

চিকিত্সকরা জানান, রাজকুমারের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তবে, সাপটিকে চিহ্নিত করা গিয়েছে। তাই চিকিত্সা করতে কিছুটা সুবিধা হয়েছে। তবে, এভাবে কামড়ানোর পর সাপ ধরতে যাওয়া যে অত্যন্ত বিপজ্জনক, সে কথাও মনে করিয়ে দেন এক চিকিত্সক।

সাপ কামড়ানোর পরেই প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় রাজকুমারকে। রাজকুমারের কাণ্ড দেখে প্রথমে বেশ হকচকিয়ে যান হাসপাতালের চিকিত্সকরা।

এক চিকিত্সক বলেন, রাতে এক ব্যক্তি আমার কাছে এসে জানান যে তিনি সাপকে কামড়ে দিয়েছেন।

এর উত্তরে কী বলবেন প্রথমে বুঝতে পারেননি সেই চিকিত্সক। পরে অবশ্য বুঝতে পারেন সাপটিই আগে সেই ব্যক্তিকে ছোবল মেরেছে। তারপরেই তাকে বড় হাসপাতালে রেফার করা হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে