আপডেট : ১৭ ডিসেম্বর, ২০১৭ ১৫:৫৬

ডিনারে নিজের মাকেই খেতে চান এই তরুণী, কিন্তু কেন...?

আন্তর্জাতিক
ডিনারে নিজের মাকেই খেতে চান এই তরুণী, কিন্তু কেন...?

মা মারা গিয়েছেন এই বছর। শোকে আকুল মেয়ে ডেবরা পারসনস। কিন্তু তাঁর শোকের বহিঃপ্রকাশটা এতটাই উদ্ভট যে, তা নিয়ে সংবাদমাধ্যম উত্তাল।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এর সংবাদ অনুযায়ী, ৪১ বছর বয়সি ব্রিটিশ নাগরিক ডেবরা মায়ের চিতাভস্মকেই ক্রিসমাস ডিনারের শেষ পাতে খেতে চাইছেন। কারণ হিসেবে তিনি জানিয়েছেন, মায়ের খুব কাছাকাছি থাকতে চান তিনি।

মায়ের অন্ত্যেষ্টীর পর থেকে প্রতিদিন এক চামচ করে চিতাভস্ম খান এই মহিলা। কারণ, তাঁর ধারণায় এই ভাবেই তাঁর মায়ের কাছাকাছি থাকা সম্ভব। এবছরই প্রথম তিনি মায়ের সঙ্গ ছাড়া ক্রিসমাস কাটাবেন। মাকে প্রতি মুহূর্তে নিজের ভিতরে অনুভব করতে চান তিনি। মায়ের শ্বাস-প্রশ্বাসকে তাঁর অন্তস্থলে সক্রিয় দেখতে চান। সেই কারণেই এই বিশেষ ‘‘ভোজ’-এর পরিকল্পনা।

গত মে মাসে ডেবরার মা ডোরিন ব্রাউন হঠাৎই অসুস্থ হয়ে মারা যান। এর আগে ১৯৯৬-এ ডেবরা হারিয়েছেন তাঁর এক পুত্রকে। মা-ই সামলে রেখেছিলেন তাঁর পুত্রশোক। এখন মা-ও নেই। সেই শূন্যতাকে ভরাট করতে এই আজব ইচ্ছেকে ব্যক্ত করেছেন তিনি। তাঁর প্রেমিকও তাঁর এই কাজকে সমর্থন করছেন।

চিতাভস্ম খেতে তাঁর খারাপ লাগে না। ক্রিসমাস ডিনারে মায়ের ভস্মরূপকেই ডেসার্ট হিসেবে খেতে চান তিনি— আপাতত এই শোরগোল পড়ে গিয়েছে গণমাধ্যমে। 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে