আপডেট : ৯ মে, ২০১৬ ১৪:২৮

ন্যুড ডাইনিং সরাসরি সম্প্রচারে বিপত্তি

অনলাইন ডেস্ক
ন্যুড ডাইনিং সরাসরি সম্প্রচারে বিপত্তি

আনন্দে সময় কাটানোর জন্য কত রকম উপায় যে বের করতে পারে ইউরোপিয়ানরা তার কোনো ইয়ত্তা নেই। একটা সময় ছিল নাইট ক্লাবে উম্মুক্ত বক্ষা নারীরা খরিদ্দারদের খাবার পরিবেশন করতেন। চোখের সামনে সুন্দরীদের উম্মুক্ত স্তন দেখার জন্য মৌমাছির মতো এসব রেস্টুরেন্টে খরিদ্দার ভিড় করতেন।

তারপর একটা সময় দেখা গেলো শুধু উম্মুক্ত বক্ষা নয়, শরীরে কোনো রকম কাপড় চোপড় ছাড়াই নারীরা খাবার পরিবেশন করছে।

নতুন করে এক ধরণের রেস্টুরেন্ট চালু হয়েছে যার নাম ‘ন্যুড ডাইনিং’। সেখানে শুধু পরিবেশনকারীরা নয়, খরিদ্দারদেরও নগ্ন হয়ে হাজির হতে হচ্ছে।

নিউজিল্যান্ডের হ্যামিল্টনে অবস্থিত তেমন এক রেস্টুরেন্ট নিয়ে সরাসরি প্রতিবেদন প্রচার করছিল স্থানীয় টেলিভিশন। খরিদ্দার এমনভাবে বসানো হয়েছিল যে, সরাসরি তাদের বক্ষ বা গুপ্তাঙ্গ দেখা যাচ্ছিল না। পরিবেশনকারীরাও কৌশলে তাদের এসব অঙ্গ গোপন করে রাখছিলেন।

কিন্তু একজন পরিবেশনকারী দুই হাতে দুটো মদের গ্লাস এমনভাবে বুকের সামনে ধরেছিলেন যে স্তন দেখা যাচ্ছিল। দুই হাতে গ্লাস দিয়ে স্তন ঢাকলে নিচের অংশ তিনি ঢাকতে পারেননি। আর সরাসরি সম্প্রচারে টেলিভিশনের ক্যামেরায় তা ধরা পড়ে যায়। পরিবেশনকারীর ওই অংশটুকু যে অস্বচ্ছ করে দেওয়ার প্রয়োজন ছিল তাও তারা করেনি। এ অবস্থায় অনুষ্ঠান নিয়ে সমালোচনার ঝড় বয়ে গেছে।

অনেকেই বিশ্বাস করতে পারছেন না সরাসরি এমন অনুষ্ঠান সম্প্রচার হতে পারে। কেউ কেউ ক্ষুদ্ধ প্রতিক্রিয়ায় জানিয়েছেন, আমার ছেলেরা অনুষ্ঠানটি দেখেছে। ভাগ্য ভালো তারা এটি আবার দেখতে চায়নি বা তারা পরে এ প্রসঙ্গ নিয়ে কোনো কথা বলেনি। সমালোচনার এমন ঝড়ে পরবর্তীতে উপস্থাপকরা ক্ষমা প্রার্থনা করেছেন।

উপরে