আপডেট : ১০ এপ্রিল, ২০১৬ ১৬:৩০

ভয়ঙ্কর সেলফি

অনলাইন ডেস্ক
ভয়ঙ্কর সেলফি

সেলফি তোলার জোয়ার চলছে এখন। কতরকমভাবে যে সেলফি তোলা হচ্ছে তার ইয়ত্তা নেই। কেউ কেউ বিপদজনক সব জায়গা বেছে নিতেও দ্বিধা করছে না। এমনকি জীবনের ঝুঁকি নিয়েও কেউ কেউ সেলফি তুলছে। আর এ জন্য ঘটছে জীবনহানি। তারপরও সেলফি তোলার ইচ্ছাটা দমানো যাচ্ছে না।

ক্যালিফোর্নিয়ার ওয়েনি অ্যালেন হান্টসমান সেলফি তুলতে গিয়ে যা করেছেন তা সব বিষ্ময়কে ছাড়িয়ে গেছে। সেলফির জন্য আগুন ধরিয়ে দিয়েছিলেন জঙ্গলে। আর তাতে কি অবস্থা হয়েছিল তা জানলে যে কারো বিষ্ময়ে হা হয়ে যাবার অবস্থা হবে। দু’একটা গাছ পুড়ে গিয়েছিল তা নয়, ভয়ঙ্কর দাবানলের সৃষ্টি হয়েছিল জঙ্গলে। আর তা অব্যাহত ছিল প্রায় এক মাস। 
২০১৪ সালে হান্টসমানের লাগানো আগুনে সৃষ্ঠ দাবানলে এক লাখ একর বন পুড়ে যায়, অন্তত ১২টি বাড়ি ও ১০০টি অন্য অবকাঠামো ধ্বংস হয়। এছাড়া নর্দার্ন ক্যালিফোর্নিয়ার হাজার হাজার মানুষকে অন্য এলাকায় সরিয়ে নেওয়া হয়। হাজার হাজার আগুন নির্বাপন কর্মীকে এ জন্য কঠোর পরিশ্রম করতে হয়। আগুন লাগার কয়েকদিন পরে তাকে গ্রেফতার করা হয়।
জঙ্গলে আগুন ধরিয়ে সেলফি তোলার অপরাধে যুক্তরাষ্ট্রের আদালত ওয়েনি অ্যালেন হান্টসমান নামের একব্যক্তিকে ২০ বছর জেল এবং ৬ কোটি ডলার জরিমানা করেছে। আগুন ধরানোর কথা স্বীকার করার পর শুক্রবার তাকে এই শাস্তি দেওয়া হয়। 

 

উপরে