আপডেট : ২৯ মার্চ, ২০১৬ ১৮:০৮

চোখের পানিতে পাথর

অনলাইন ডেস্ক
চোখের পানিতে পাথর

কাঁদলে চোখ থেকে পানি বের হবে এটাই স্বাভাবিক। তারপর নিয়ম মেনে এক সময় তা শুকিয়ে যাবে। কান্নাকাটি করলে চীনা মহিলা ডিং আইহুয়ার চোখেও পানি আসে। কিন্তু এরপর যা ঘটে তা মোটেও স্বাভাবিক নয়। কান্না থেকে তার চোখে আসা পানি রহস্যজনকভাবে পাথরে রূপ নিচ্ছে। আর এটা চলছে সাত বছর ধরে।

ডাক্তারের কাছে গেছেন কিন্তু কেউ এর ব্যাখ্যা দিতে পারেনি। শুধু তাই নয়, এ ব্যাপারে যখন আইহুয়া তার স্বামীকে নিয়ে হাসপাতালে গেছেন ডাক্তাররা তাদের পাগল বলে আখ্যা দিয়েছেন। শেষ পর্যন্ত অনেক দেন দরবারে চিকিৎসায় তার চোখ থেকে পাথর বের করা হয়। পাথর বের করলে কিছুদিন আইহুয়া ভালো থাকে, তারপর আবার নতুন পাথরের জম্ম হয়। কিন্তু এরপর আর তাদের কথা কেউ শুনতে চায় না। তাদের মানসিক রোগী হিসেবে কেউ কেউ আখ্যা দেয়।

অবশেষে তারা শেষ আশ্রয় হিসেবে সংবাদ মাধ্যমকে বেছে নিয়েছে। তারা সাংবাদিকদের তাদের সমস্যা বলেছে এবং চোখে পাথর দেখিয়ে সমস্যাটা বোঝাতে সমর্থ হয়েছে। এ সমস্যা নিয়ে শরীরে অন্য কোনো সমস্যা না হলেও চোখে মাঝে মাঝে প্রচ- ব্যথা হয়। যাহোক সাংবাদিকদের সহায়তায় শেষ পর্যন্ত আইহুয়া হাসপাতালে ভর্তি হতে পেরেছেন এবং প্রয়োজনী চিকিৎসা শুরু হয়েছে তার।

 

উপরে