আপডেট : ২৪ মার্চ, ২০১৮ ১৬:৪৭

স্বাস্থ্যবতী নারীদের সঙ্গে যৌন মিলনে সুখী হয় পুরুষরা

অনলাইন ডেস্ক
স্বাস্থ্যবতী নারীদের সঙ্গে যৌন মিলনে সুখী হয় পুরুষরা

অনেক মেয়েই ভাবেন, রোগা হলে তবেই স্বামীর দৃষ্টি আকর্ষণ করতে পারবেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার নামিবিয়া বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ ফার্মোন অ্যালভারাডো (Pharmmón Alvarado) এবং এডগার্ডো মরালোস (Edgardo Morales)-এর গবেষণা অনুযায়ী, তুলনায় স্বাস্থ্যবতী, বলা যায় খানিক মেদবহুল কিন্তু স্থূল নন, তেমন মহিলাদের প্রতি তাঁদের স্বামীরা অনেক বেশি আকৃষ্ট হন। ঠিক কী দাবি করছেন তাঁরা, জেনে নিন

গবেষকদের দাবি, মোটা মেয়েদের তুলনায় রোগা মেয়েদের ঔদ্ধত্য অনেক বেশি। পুরুষেরা তাঁদের বান্ধবীর ঔদ্ধত্য মেনে নিলেও স্ত্রীর ক্ষেত্রে একেবারেই তা মেনে নেন না।

গবেষণার দাবি করে বলেন, নিজের চেহারার প্রতি মাত্রাতিরিক্ত গর্ব বোধ করায় রোগা মেয়েরা অনেক ক্ষেত্রে এমন কিছু অভব্য আচরণ করে থাকেন, যা কোনও বিবাহিতার কাছ থেকে স্বামীরা প্রত্যাশা করেন না।

গবেষকদের মতে, রোগা মেয়েদের তুলনায় স্বাস্থ্যবতী মহিলাদের স্বামীরা অনেক বেশি হাসিখুশি থাকেন।

গবেষকরা জানাচ্ছেন, নিজের সুশ্রী চেহারাকে বজায় রাখার জন্য অনেক সময় রোগা মহিলারা সন্তানসম্ভবা হতে চান না। পরিস্থিতি এমন দিকে গড়ায় স্বামীর সঙ্গে তাঁদের বিবাদ-বিচ্ছেদও ঘটে।

গবেষকরা জানিয়েছেন যে, স্বাস্থ্যবতী মেয়েদের তুলনায় রোগা মেয়েদের উচ্চাকাঙ্ক্ষা অনেক বেশি হয়। একে কেন্দ্র করে তাঁদের বিবাহিত জীবনে অনেক সমস্যার সৃষ্টি হয়ে থাকে।

স্বাস্থ্যবতী মহিলাদের বডি মাস ইন্ডেক্স রোগা মেয়েদের তুলনায় বেশি হওয়ায় পুরুষদের শারীরিক চাহিদা পূরণ করার ক্ষমতা বেশি থাকে, এমনটাই বলছেন গবেষকরা।

সূত্র- এবেলা

উপরে