আপডেট : ২৭ মে, ২০১৬ ১১:২৫

নিজের রুমকে সাজিয়ে নিন মনের মত

বিডিটাইমস ডেস্ক
নিজের রুমকে সাজিয়ে নিন মনের মত

আমার কাছে আমার নিজের রুম খুব প্রিয়। আমার রুমেই আমি সবচেয়ে বেশী সহজ ভাবে থাকতে পারি। আমার রুম আমি সবসময় রাখি স্টাইলিশ এবং পরিস্কার। একমাত্র আমার রুমে বসেই আমি পাই আনন্দ। কেননা আমি আমার নিজের রুম সাজিয়েছি নানান বিকল্প পদ্ধতিতে।

কিছুদিন আগে আমার এক বন্ধু আমার কাছে জানতে চেয়েছিল আমার রুম আমি কিভাবে এত দারুন করে সাজাই। কি থাকে আমার মাথায়? এরপর আমি তাকে কিছু টিপস দেই। আজকে সেই টিপসগুলো আপনাদের কাছেও তুলে দিচ্ছি। সাজিয়ে নিন আপনিও আপনার নিজের ঘর।


দেয়ালে লাইটের বদলে আপনি এইরকম  করে নিজের ব্যক্তিগত মারকুই সাইন লাগিয়ে নিতে পারেন। এখানে আপনি নিজের নাম থেকে শুরু করে যে কোন কিছু লিখে রাখতে পারবেন।


গাছের চারা সবসময় খুব সুন্দর। সবুজ গাছের চারাও আপনি ডিজাইন করা পটে লাগিয়ে সাজাতে পারেন আপনার নিজের রুম।


আপনি একটি পুরানো কাঠের তক্তা নিতে পারেন যা দেখতে কিছুট আকর্ষণীয় এবং এন্টিক মনে হওঁয়। এরপর জুয়েলারি জিনিস পত্র রেখে সাজিয়ে নিতে পারেন আপনার রুমের দেয়াল।


নিজের দেয়াল্কে সাজিয়ে নিতে পারেন এইভাবে আলোকায়িত করে। বন্ধুদের ছবি, আপনার ছবি, পরিবারের ছবি দিয়ে সাজিয়ে নিতে পারেন দেয়াল।


বাজার থেক রঙ্গীন কাগজ কিনে এনে তারপর তা দিয়ে আপনি তৈরী করতে পারেন নানান নকশা। ব্যাস তারপর সুতো দিয়ে ঝুলিয়ে দিন উপর থেকে। রঙ্গীন উৎসবে মেতে উঠবে মন।


পিংপং বল গুলো নিয়ে তাতে ছোট ছোট বাতি বসিয়ে ঘরকে আরওসুন্দর আলোক উজ্জ্বল করে তুলতে পারেন চাইলেই।


পুরাতন জিন্সের পকেট কেটে বানিয়ে নিতে পারেন পকেট বোর্ড। দেয়ালে সাটানো থাকবে স্টাইলিশ বোর্ড।

বিডিটাইমস৩৬৫ডটকম/জামি

উপরে