আপডেট : ১১ জুন, ২০১৮ ২০:৩৩

নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি

অনলাইন ডেস্ক
নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সম্মিলিত মেধা তালিকা তৈরি উদ্যোগ নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ বিষয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

প্রথম থেকে পঞ্চম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আগামী ২৬ জুনের মধ্যে এনটিআরসির www.ntrca.gov.bd  অথবা http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটের পরীক্ষা সংক্রান্ত লিংকে প্রবেশ করে তাদের আবশ্যকীয় তথ্য পূরণ করতে অনুরোধ করেছে এনটিআরসিএ।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে উপযুক্ত ও মেধাবী শিক্ষক নিয়োগের উদ্দেশ্যে ২০০৫ সালে গঠন করা হয়েছিল এনটিআরসিএ। প্রতিষ্ঠানটির নানা অব্যবস্থাপনা ও ভুল পদক্ষেপের কারণে প্রায় ছয় লাখ নিবন্ধনধারী বেকার জীবন যাপন করছেন। বৈধ সনদ থাকা সত্ত্বেও নিয়োগের মুখ তাঁরা দেখতে পারেননি। এনটিআরসিএ ২০১৬ সালে গণবিজ্ঞপ্তির মাধ্যমে কয়েক হাজার নিয়োগ দিয়েছিলেন। সেখানেও অনেক ত্রুটি ছিল।

যার ফলে ১-১২তম নিবন্ধিতরা প্রায় ২০০টির মতো রিট দায়ের করেন। দীর্ঘদিন পর ২০১৭ সালের ১৪ ডিসেম্বর মহামান্য আদালত রিটের রায় দিয়েছেন যেখানে সাতটি ধারার কথা আছে। সেগুলোর মধ্যে একটি হলো রায় প্রকাশের পর ৯০ দিনের মধ্যে মেধাতালিকা করে নিয়োগ প্রদান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে