আপডেট : ১৩ মে, ২০২০ ১৩:৪৪

জার্মানিকেও ছাড়িয়ে গেল ব্রাজিল

অনলাইন ডেস্ক
জার্মানিকেও ছাড়িয়ে গেল ব্রাজিল

করোনায় আক্রান্ত ও মৃত্যুতে জার্মানিকেও ছাড়িয়ে গেছে ব্রাজিল। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যু বাড়ছে ব্রাজিলে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮৮১ জনের মৃত্যু হয়েছে। করোনার প্রাদুর্ভাবের পর একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ২১৪। অপরদিকে জার্মানিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৩ হাজার ১৭১ জন। এদিকে, ব্রাজিলে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৪৬১ জনের এবং জার্মানিতে মারা গেছে ৭ হাজার ৭৩৮ জন।

ব্রাজিলে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৭২ হাজার ৫৯৭ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৯৩ হাজার ১৫৬টি। তবে এখন পর্যন্ত আশঙ্কাজনক অবস্থায় আছে ৮ হাজার ৩১৮ জন। তবে ব্রাজিলের চেয়ে জার্মানিতে সুস্থতার হার বেশি। দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৪৭ হাজার ২শ জন।

জার্মানিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১৮ হাজার ২৩৩টি। তবে এখনও পর্যন্ত আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১ হাজার ৫৩৯ জন। প্রথমদিকে ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা অনেক কম ছিল। বর্তমানে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে ব্রাজিল লাতিন আমেরিকার অন্যান্য দেশকে ছাড়িয়ে গেছে। করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ ১০ দেশের তালিকায় রয়েছে দেশটি।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে