আপডেট : ২৮ মার্চ, ২০২০ ১০:৩০

মহিলার এক হাঁচিতেই নষ্ট হলো ২৬ লাখ টাকার খাবার!

আন্তর্জাতিক
মহিলার এক হাঁচিতেই নষ্ট হলো ২৬ লাখ টাকার খাবার!

প্রাণঘাতী করোনাভাইরাসের সাধারণ উপসর্গ হলো জ্বর, সর্দি, কাশি, হাঁচি বা গলাব্যথা। কিভাবে এই সংক্রমণের হাত থেকে বাঁচা যাবে সেটা নিয়ে উদ্বিগ্ন সবাই। তবে এবার করোনা আতঙ্কে অদ্ভুত এক ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সেখানকার একটি সুপার মার্কেটে গিয়ে নিজেকে করোনায় আক্রান্ত দাবি করে হাঁচি দিতে শুরু করেন এক নারী।

করোনাভাইরাসের এ সময়ে হাঁচি দেয়ার বিষয়টি ভিন্ন চোখে দেখেন মার্কেট কর্তৃপক্ষ। ওই নারীর হাঁচির কারণে সুপার মার্কেট থেকে ফেলে দেয়া হয়েছে ৩৫ হাজার মার্কিন ডলার তথা বাংলাদেশি মুদ্রায় ২৬ লাখ টাকা মূল্যের খাবার।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের হ্যানোভারের গ্রেইটিস নামের এক সুপার মার্কেটে। ৩৫ বছর বয়সী ওই নারী সেখানে পৌঁছেই জানান, তিনি কোভিড-১৯ এ আক্রান্ত। এরপরই খাবার সামগ্রীর ওপর হাঁচি দিতে শুরু করেন। মুহূর্তেই তাকে সেখান থেকে ধরে নিয়ে গিয়ে পুলিশের হাতে তুলে দেয়া হয়। তবে এর জেরে সুপার মার্কেটের ২৬ লাখ টাকার খাবার বাইরে ফেলতে হয়।

সুপার মার্কেট কর্তৃপক্ষ জানান, কোনো মতেই এমন বিপজ্জনক পরিস্থিতিতে ঝুঁকি নিতে রাজি নন তারা। প্রাথমিকভাবে মনে হয়েছিল, ওই নারী সম্ভবত মশকরা করছেন। কিন্তু করোনার সময়ে সেই মশকরা নিয়ে কোনো ঝুঁকি না নিয়েই সুপার মার্কেট কর্তৃপক্ষ ওই খাবার সামগ্রী মার্কেটের বাইরে ফেলে দেয়া হয়।

উল্লেখ্য, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৮৫ হাজার ৬১২ জন আক্রান্ত হয়েছেন। প্রাণ গেছে ১ হাজার ৩০১ জনের। বিশ্বব্যাপী এ ভাইরাসে ৫ লাখ ৩৭ হাজার ৭৮৭ জন মানুষ আক্রান্ত হয়েছে। প্রাণ গেছে ২৪ হাজার ১৪৫ জনের।

সূত্র-নিউজ উইক

উপরে