আপডেট : ১৯ মার্চ, ২০২০ ০৯:১৫

ভয়ঙ্কর সংবাদ, পালিয়ে বেড়াচ্ছেন ১৬৭ জন করোনা রোগী!

নিজস্ব প্রতিবেদক
ভয়ঙ্কর সংবাদ, পালিয়ে বেড়াচ্ছেন ১৬৭ জন করোনা রোগী!

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দিনদিন মৃ’তের সংখ্যা বেড়েই চলছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ৮১৫৮ জনের। এরইমধ্যে আ’ক্রান্তের সংখ্যা ২ লাখ ৮ হাজার ৯০৬ জন।

এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৩ হাজার ৬৮৮ জন। ইতোমধ্যে বাংলাদেশে করোনাভাইরাসে আ’ক্রান্ত দশজন রোগী শনাক্ত হয়েছে।এদিকে, এই ভাইরাসে ভারতে ইতিমধ্যে ৩ জনের মৃ’ত্যুর খবর পাওয়া গেছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছে ১৩ জন।

এমতাবস্তায়, জরুরিকালীন তৎপরতায় সদ্য বিদেশ থেকে আসা ব্যক্তিদের তালিকা তৈরি করছে সব রাজ্য। পাঞ্জাবের স্বাস্থ্যদপ্তরও সেই কাজই করছে।সেখানেই তালিকা মেলাতে গিয়ে দেখা গিয়েছে সদ্য বিদেশে থেকে ফেরা ১৬৭ জনকে খুঁজেই পাওয়া যাচ্ছে না।

সন্দেহ করা হচ্ছে তাঁর প্রত্যেকেই করোনাভাইরাসে আ’ক্রান্ত। ব্যক্তিদের খুঁজে বের করার জন্যে পুলিশের দুটি বড় দলকে কাজেও লাগানো হয়েছে। তাঁদের মধ্যে মাত্র ২৯ জনের হদিশ মিলেছে।

বিদেশ থেকে ভারতে ফিরেছেন, এমন লোকজনদের একটি তালিকা পাঞ্জাবের মেডিক্যাল কর্মকর্তারা পেয়েছিলেন। তাঁদের মধ্যে কোনও সংক্রমণ রয়েছে কিনা, তা যাচাই করতে ওই ব্যক্তিদের চিহ্নিত করার কাজ করছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

ওই কর্মকর্তারা বলছেন, বিদেশ থেকে আসা লোকজনদের খোঁজ করার জন্য দুটি দলকে দায়িত্ব দেওয়া হয়েছে। এর মধ্যে পুলিশকে ১১৯ জনের খোঁজ করার দায়িত্ব দেওয়া হয়েছিল। তারা এখনও পর্যন্ত ১২ জনকে খুঁজে পেয়েছে। অন্য দল ছিল স্বাস্থ্য বিভাগের। তাদের ৭৭ জনকে খোঁজ করার দায়িত্ব দেওয়া হয়েছিল। এই দল মাত্র ১৭ জনের হদিশ পেয়েছে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/ধ্রুব  

উপরে