আপডেট : ১ মে, ২০১৯ ১৭:২৮

ভারতে মাওবাদীদের হামলায় ১৫ পুলিশ নিহত

অনলাইন ডেস্ক
ভারতে মাওবাদীদের হামলায় ১৫ পুলিশ নিহত

ভারতের মহারাষ্ট্রে মাওবাদীদের হামলায় নিরাপত্তা বাহিনীর ১৫ সদস্য ও তাদের গাড়িচালক নিহত হয়েছেন।গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন। নিহতের সংখ্যা আরও বাড়ার আশংকা রয়েছে। দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে।

খবরে বলা হয়েছে, বুধবার সকালে ভারতের মহারাষ্ট্র রাজ্যের গড়চিরৌলি জেলায় এ ঘটনা ঘটে। নিহতরা পুলিশের কুইক রেসপন্স টিমের (কিউআরটি) সদস্য। পুলিশের গাড়িতে আইইডি ডিভাইসের মাধ্যমে বিস্ফোরণটি ঘটায় মাওবাদীরা। বিস্ফোরণে দুটি গাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।

মহারাষ্ট্র পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, বিস্ফোরণের পর স্থানীয় ইউনিটের সঙ্গে তারা যোগাযোগ করতে পারছেন না। এদিন বিস্ফোরণের সময় ওই এলাকায় কমপক্ষে ২০০ জনের মতো মাওবাদী উপস্থিত ছিল বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

জানা যায়, বুধবার সকালে নজরদারি চালানোর সময় কিউআরটির কনভয় লক্ষ্য করে এ হামলা চালায় মাওবাদীরা। এতে করে পুলিশের দুটি গাড়ি সম্পূর্ণ উড়ে যায়। এই বিস্ফোরণে মৃত্যু হয়েছে ‘সি-৬০’ ইউনিটের ১০ জন কমান্ডোর। গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

বুধবার সেখানে মহারাষ্ট্র দিবস পালন করা হচ্ছে। এর মাঝেই ভয়াবহ এই হামলার ঘটনা ঘটল। দুই সপ্তাহ আগে মহারাষ্ট্রের একটি ভোটকেন্দ্রে বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা।ওই হামলার নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন,‘সহিংসতাকারীদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না।’

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে