আপডেট : ৮ এপ্রিল, ২০১৬ ২২:১৭

পছন্দের নারীকে ছাড়া উড়তে আপত্তি পাইলটের!

আন্তর্জাতিক ডেস্ক
পছন্দের নারীকে ছাড়া উড়তে আপত্তি পাইলটের!

একটার পর একটা বিতর্কে এমনিতেই এয়ার ইন্ডিয়ার ‘দশা বেহাল’। এবার পাইলটের কাণ্ডে আরও মুখরোচক খবরের পাত্র হয়েছে এয়ারলাইন্সটি। পছন্দের নারী সহকর্মীকে পাশের সিটে না পেয়ে ওই পাইলট তিন ঘণ্টা পর্যন্ত ফ্লাইট ওড়াননি। তিন ঘণ্টা পর সেই নারী কো-পাইলটকে তার পাশে বসানোর পরই উড়েছেন তিনি।

এ নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ছাড়াও আন্তর্জাতিক গণমাধ্যমে আবারও সমালোচনার মুখে পড়েছে এয়ার ইন্ডিয়া। শুক্রবার (৮ এপ্রিল) একটি প্রতিবেদনে এ খবর জানা যায়।

 

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি চেন্নাই বিমানবন্দর থেকে মালিতে যাওয়া একটি ফ্লাইটের ওই পাইলট এ কাণ্ড ঘটিয়েছেন। জানা যায়, নির্ধারিত সময়ে ফ্লাইটে চেপে বসেন ১১০ জনের মতো আরোহী। কিন্তু সময় পেরিয়ে যেতে থাকে, ফ্লাইট ওড়ে না। এভাবে ১০ মিনিট, ২০ মিনিট, ৩০ মিনিট, এক ঘণ্টা, দুই ঘণ্টা, এমনকি তিন ঘণ্টায়ও ফ্লাইট ওড়ে না।

এরমধ্যে খোঁজ নিলে যাত্রীরা জানতে পারেন, এক অদ্ভূত ‘আবদার’ করে উড়তে অস্বীকার করছেন পাইলট। তার ‘আবদার’টা হলো, পাশের আসনে পছন্দের নারী কো-পাইলট থাকতে হবে।

অনেক বাক-বাহাসের পর অবশেষে এয়ারলাইন্স কর্তৃপক্ষ বাধ্য হয়ে ওই নারী কো-পাইলটকে ‘পাশের’ আসনে বসায়। এতে ‘শান্ত’ হয়ে পাইলট উড়াল দেন গন্তব্যে।

যদিও এমন কাণ্ডের জন্য পাইলটকে বিশেষ ‘নোটিশ’ ধরিয়ে দিয়েছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যম বলছে, যখন-তখন ফ্লাইট বাতিল, শিডিউল বির্পযয়, যান্ত্রিক ত্রুটিতে ফ্লাইট পেছানোর বিতর্কে ‘বেহাল’ এয়ার ইন্ডিয়ার নামের সঙ্গে এবার তার পাইলটই নতুন বিতর্ক যুক্ত করে দিলো।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে