আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৪১

যোগাভ্যাস একই সাথে সন্তানকে ‘ব্রেস্টফিড’: এই ছবি নেটদুনিয়ায় ভাইরাল

অনলাইন ডেস্ক
যোগাভ্যাস একই সাথে সন্তানকে ‘ব্রেস্টফিড’: এই ছবি নেটদুনিয়ায় ভাইরাল

সদ্য মা হয়েছেন কার্লি বেনিয়ার। আমেরিকার টেক্সাসের বাসিন্দা বছর উনত্রিশের কার্লি এই নিয়ে তৃতীয়বার মা হয়েছেন। ‘ফিটনেস ফ্রিক’বলতে যা বোঝায়, কার্লি সেরকম। যোগাকে তিনি প্রাণ দিয়ে ভালবাসেন। 
তাই তৃতীয় সন্তান জন্মানোর পর আর দেরি করেননি। মোটা হয়ে যাওয়া শরীরকে স্লিম-ট্রিম করতে রাতদিন যোগা করে চলেছেন। কিন্তু, মা কীভাবে সন্তানকে ফেলে যোগাভ্যাস করতে পারেন। কারণ, এই সময় সদ্যোজাত সন্তানকে সময়মতো ব্রেস্টফিডিং করানোর কাজও তাঁকে করতে হচ্ছে। সেইসঙ্গে সন্তানকে ঘুম পাড়ানোর ব্যাপারও আছে। কারণ, কার্লির সদ্যোজাত কন্যা তাই মা ছাড়া এখনও কাউকে সেভাবে চিনে উঠতে পারেনি। 

কার্লি বোঝেন তাঁর সদ্যোজাত কন্যার কাছে থাকার প্রয়োজনীয়তা। তাই এমন এক অসম্ভবকে সম্ভব করেছেন তিনি, যা দেখে সকলের চোখ কপালে উঠে যেতে বাধ্য। যোগাভ্যাসের সঙ্গে সঙ্গে সন্তানকে ব্রেস্টফিডিংও করিয়ে যাচ্ছেন তিনি। সবচেয়ে আশ্বর্যের বিষয়, অতি বিপজ্জনক যোগাসন করার সময়ও একবারের জন্য সদ্যোজাত কন্যাকে কাছছাড়া করেছেন কার্লি। তাকে ব্রেস্টফিডিং করাতেই করাতেই তিনি যোগাসন চালিয়ে যাচ্ছেন। 

এমনকী, কন্যাকে দুধ খাওয়ানোর পরেও তার সঙ্গে যোগাসন করতে করতেই খেলা করছেন কার্লি। ঘুমন্ত সন্তানকে বুকে আঁকড়েই আসন করে যাচ্ছেন। 
সদ্যোজাত সন্তানের সঙ্গে কাটানোর এমনই সব ছবি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেছেন কার্লি। এখন এই ছবিগুলো নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। বহুজনই কার্লির এমন মাতৃস্নেহকে স্যালুটও জানিয়েছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/বুলা

উপরে