আপডেট : ২৪ জুন, ২০১৬ ২১:০১

৮ মাসের মেয়েকে মেরে ফেলতে মা-বাবার আদালতে আবেদন!

আন্তর্জাতিক ডেস্ক
৮ মাসের মেয়েকে মেরে ফেলতে মা-বাবার আদালতে আবেদন!

ছোট্ট ফুটফুটে শিশুটি পৃথিবীতে এসেছে মাত্র ৮ মাস হলো। মা-বাবা নাম রেখেছেন গান্না সাই। জন্মের পর থেকেই সে এমন এক দূরারোগ্য লিভারের অসুখে আক্রান্ত, যার জন্য লিভার প্রতিস্থাপন জুরুরি। কিন্তু, এর জন্য অন্তত ৫০ লক্ষ টাকা লাগবে। এই টাকা বহনের ক্ষমতা দরিদ্র বাবা-মায়ের নেই। তাই মেয়েকে কষ্ট থেকে মুক্তি দিতে মার্সি কিলিংয়ের আবেদন জানিয়েছেন তারা!

গান্নার বাবা রামাপ্পা ভারতের অন্ধ্রপ্রদেশের চিত্তুরে এক মুদিখানার দোকানের কর্মী। মা সরস্বতী গৃহবধূ। সম্প্রতি, অন্ধ্রপ্রদেশের তামবাললাপাল্লে আদালতে গান্নার ‘মার্সি কিলিং’-এর জন্য আবেদন করেন রামাপ্পা এবং সরস্বতী। বিচারকের সামনে তাদের বেহাল আর্থিক দশার কথা তুলে ধরেন তারা। ছোট্ট গান্নার কষ্টের কান্না তারা আর সহ্য করতে পারছেন না বলেও জানান তারা। হয় সরকার তাঁদের সাহায্য করুক নতুবা মেয়েকে মেরে ফেলার অনুমতি দেওয়া হোক, এই আবেদন বিচারকের সামনে রাখেন।

যদিও, বিচারক কোনও সিদ্ধান্ত জানাতে পারেননি। কারণ, মার্সি কিলিং-এর আবেদন রামাপ্পা ও সরস্বতীকে হয় চিত্তুর আদালতে করতে হবে নতুবা হায়দরবাদ হাইকোর্টে আবেদন দাখিল করতে হবে।

ছোট্ট গান্নার শারীরিক অবস্থার কথা জেনে তামবাললাপাল্লে আদালতের আইনজীবিরা ৫ হাজার টাকা রামাপ্পার হাতে তুলে দেন। কিন্তু, ৫০ লক্ষ টাকার বিশাল চিকিৎসায় এই অর্থ যে কিছুই না তা ভালোই বুঝতে পারছেন রামাপ্পা ও সরস্বতী। আপাতত সরকারি সাহায্য বা মার্সি কিলিং ছাড়া কোনও রাস্তা যে তাদের কাছে আর খোলা নেই তা ভালোই বুঝেছেন তারা।

 

উপরে