বাংলাদেশের প্রতিশ্রুতিশীল সংগীতশিল্পী প্রিন্স মাহমুদ অর্ণব | BD Times365 বাংলাদেশের প্রতিশ্রুতিশীল সংগীতশিল্পী প্রিন্স মাহমুদ অর্ণব | BdTimes365
logo
আপডেট : ১৩ জুন, ২০২১ ১৬:১৬
বাংলাদেশের প্রতিশ্রুতিশীল সংগীতশিল্পী প্রিন্স মাহমুদ অর্ণব
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের প্রতিশ্রুতিশীল সংগীতশিল্পী প্রিন্স মাহমুদ অর্ণব

‘সংগীত নিয়ে আমার আগ্রহ ছিল না। ছোটবেলায় বলতাম, আমি ডাক্তার / ইঞ্জিনিয়ার হব। আমি খুব দুষ্টু ছিলাম। আমি তখন দ্বিতীয় বিভাগের ক্রিকেটারও ছিলাম, তবে সংগীত আমার রক্তে ছিল।

 
এই কথাগুলি গায়ক প্রিন্স মাহমুদ অর্ণবের কথা। তার মেধার কারণে প্রিন্স মাহমুদ অর্ণব এখন বাংলাদেশের সংগীত জগতের একটি পরিচিত নাম। শৈশবে তাঁর সংগীতের জগতে আসার কোনও সম্ভাবনা ছিল না। 'বাবার অনুপ্রেরণায় অর্ণব সংগীত জগতে পা রাখলেন।


অর্ণবের জন্ম জামালপুরে। মাধ্যমিক পরীক্ষার পরে, ১৬ বা ১৮ বছর বয়সে, কম্পিউটারে ছন্দের একটি প্যাটার্ন তৈরি করে শুরু হয়েছিল। অর্ণব বললেন, ‘তারপরে আমি অনুশীলন শুরু করেছি এবং দু-একটি ধাঁচের কাজ শুরু করেছি। আমি পুরানো বাংলা গানের রিমিক্স শুরু করলাম।

তারপরে আমি "ইউজ উর ভয়েজ" নামে একটি ব্যান্ড দল গঠন করে।


> এক নজরে প্রিন্স মাহমুদ অর্ণব

 জন্ম: 14 জানুয়ারী, জামালপুর

 মা: লুৎফুননেসা মুনির

 পিতা: মোঃ মুনির উদ্দিন

 শিক্ষা: টেলিযোগযোগে স্নাতকোত্তর

 জনপ্রিয় সংগীত: ‘আমার ভাঙা বাড়ি’, ‘অনুভুতিহীন’, ‘সময়ের অপেক্ষা’

প্রাপ্তি: লোকেরা আমাকে আমার নামে চিনে। 

অর্ণব এখনও নিজের পরিচিতি নিয়ে চিন্তিত না। প্রথম সুযোগটি আসে নাটকের শিরোনামের সংগীতে গাওয়া থেকে। তিনি বলেছিলেন, ‘আমার এক বন্ধু আমাকে তার আসন্ন নাটকের জন্য গান গাওয়ার প্রস্তাব করেছিল। কিন্তু ভয়েস দেওয়ার পরে, তিনি বলেছিলেন, এটি দুর্দান্ত ছিল এবং তিনি আবার আমাকে তার পরবর্তী নাটকের জন্যও গান গাইতে বললেন। এরপরে আমি আবার আমার গিটারটি নিয়ে অনুশীলন শুরু করেছি এবং আমি আমার  নিজের লিখা পুরানো কিছু লিরিক দিয়ে নিজের কয়েকটি গান তৈরি করার চেষ্টা করেছি।

অর্ণব একজন আইটি পেশাদার। ক্যারিয়ারে তিনি বাংলাদেশের অনেক নামী ওয়েবসাইট তৈরি করেছেন। সম্প্রতি তিনি পুরোপুরি সংগীতের দিকে মনোনীবেশ করেছেন এবং তিনি তাঁর গানের ক্যারিয়ারকে সামনে আনার চেষ্টা করছেন।