বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সাধারণ সম্পাদক! | BD Times365 বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সাধারণ সম্পাদক! | BdTimes365
logo
আপডেট : ৮ এপ্রিল, ২০২০ ০০:১৭
বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সাধারণ সম্পাদক!
অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সাধারণ সম্পাদক!

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকারী ক্যাপ্টেন মাজেদ। তাকে সোমবার রাতে মিরপুর থেকে গ্রেফতার করার পর সাজাপ্রাপ্ত এই খুনির ব্যাপারে আলোচনা শুরু হয়েছে। বেরিয়ে আসছে তার পরিবারের বিভিন্ন তথ্যও।
এবার জানা গেল বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের নাতি মুজিব উল্যাহ পলাশ বিশ্বাস ভোলার বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদস্থ রয়েছেন। তারা বাবাও উপজেলা কৃষকলীগের নেতা বলে জানা গেছে। এ নিয়ে ফেসবুকে সমালোচনা শুরু হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়- ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাকির হোসেনের আমলে তারই নির্দেশে এই কমিটি অনুমোদন করা হয়েছিল। গত বছরে পরবর্তী কেন্দ্রীয় কমিটি এসে মুজিব উল্যাহ পলাশ বিশ্বাসকে নিয়ে আপত্তি করে এই কমিটি বাতিল ঘোষণা করেন। কিন্তু পরবর্তীতে সাবেক এক মন্ত্রীর চাপের মুখে চলতি বছরের জানুয়ারির ২ সপ্তাহে ভোলা জেলা ছাত্রলীগ কমিটি আবার অনুমোদন করে।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ভোলা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজ মাহমুদ সংবাদ২৪-কে বলেন- মুজিব উল্যাহ পলাশ বিশ্বাস এর বিষয়টি আমাদের জানা ছিল আর সেই কারণে আমরা কমিটি বাতিল করেছিলাম। কিন্তু পরবর্তীতে তোফায়েল ভাই (সাবেক বাণিজ্যমন্ত্রী ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমদ) তাকে কমিটিতে রেখে কমিটি অনুমোদন দিতে বলায় আমরা অনুমোদন দিয়েছি। তবে এই কমিটি পুনরায় বাতিল হয়েছে বলেও জানান তিনি।

এদিকে বিষয়টি নিয়ে ফেসবুকে সমালোচনা করে সাংবাদিক প্রবীর সিকদার লিখেন- যারা বঙ্গবন্ধুর খুনির আত্মীয়কে ছাত্রলীগের ক্ষমতা দিয়েছে সেই প্রভাবশালী মহলের স্বরূপ উন্মোচন করা হোক, যারা দীর্ঘদিন বঙ্গবন্ধুর খুনি মাজেদের পরিবারকে ভয়ঙ্কর রকমের পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন!

তিনি উল্লেখ করেন- খুনি মাজেদের পরিবারের এক নারী সদস্যকে সরকারি প্রাইমারি স্কুলের চাকুরীও পাইয়ে দেওয়া হয়েছিল! পরে এলাকার মানুষের আপত্তির মুখে ও গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিকে তাকে চাকুরিচ্যুত করা হয়! তাহলে এই ছাত্রলীগ নেতার ক্ষেত্রে তা হওয়া উচিত।

উল্লেখ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃতুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে রাজধানীর মিরপুর সাড়ে এগারো এলাকা থেকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)।

বিডিটাইমস৩৬৫ডটকম/ধ্রুব