করোনায় ভাড়াটিয়াদের সব ভাড়া মওকুফ করলেন নায়িকা ভাবনা | BD Times365 করোনায় ভাড়াটিয়াদের সব ভাড়া মওকুফ করলেন নায়িকা ভাবনা | BdTimes365
logo
আপডেট : ২২ মার্চ, ২০২০ ০৯:৪০
করোনায় ভাড়াটিয়াদের সব ভাড়া মওকুফ করলেন নায়িকা ভাবনা
অনলাইন ডেস্ক

করোনায় ভাড়াটিয়াদের সব ভাড়া মওকুফ করলেন নায়িকা ভাবনা

করোনাভাইরাসে আতঙ্কিত পুরো বিশ্ব। এর মধ্যেই যে যেভাবে পারছে নিজের সামর্থ্য অনুসারে মানবতার খাতিরে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। সম্প্রতি করোনার কারণে সব ভাড়াটিয়ার ভাড়া মওকুফ করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন রাজধানীর জুরাইনের দারোগাবাড়ি ১ নম্বর সড়কের শেখ শিউলি হাবিব।

এবার একই সিদ্ধান্ত নিলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। করোনার কারণে অর্থনৈতিক মন্দা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে চলতি মাসে ভাড়াটিয়াদের থেকে বাড়ি ভাড়া নেবেন না ভাবনার বাবা।

রাজধানীর হাজারীবাগ এলাকায় ৬ তলা ভবন রয়েছে ভাবনাদের। ভবনটিতে ছয়টি পরিবার ভাড়া থাকেন। এসব ভাড়াটিয়াদের থেকে মার্চ মাসের ভাড়া নেবেন না বলে জানালেন ভাবনার বাবা।

এক গণমাধ্যমকে তিনি বলেন, ‘সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে।

তবে যতো সংকটই আসুক, তা মোকাবেলায় মানুষের জন্য তো মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি ভাড়াটিয়াদের কাছে মার্চ মাসের ভাড়া নেব না।

এদিকে একটি ট্রাভেল এজেন্সির মালিক শিউলি হাবিব তার ভাড়াটিয়াদের মার্চ মাসের ভাড়া মওকুফ করেছেন। এ বিষয়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘করোনাভাইরাস মহামারী আকার ধারণ করার কারণে বাংলাদেশের সবকিছুই স্থগিত হয়ে গেছে।

কর্মজীবী মানুষ কর্মস্থলে যেতে পারছেন না, তাই আমি এ দেশের একজন ক্ষুদ্র নাগরিক হিসেবে আমার বাসার সব ভাড়াটিয়ার মার্চ মাসের ভাড়া মওকুফ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/ধ্রুব