এবার মুশফিকের ক্যারিয়ার শেষ করে দিতে চাচ্ছে বিসিবি? | BD Times365 এবার মুশফিকের ক্যারিয়ার শেষ করে দিতে চাচ্ছে বিসিবি? | BdTimes365
logo
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৫৩
এবার মুশফিকের ক্যারিয়ার শেষ করে দিতে চাচ্ছে বিসিবি?
অনলাইন ডেস্ক

এবার মুশফিকের ক্যারিয়ার শেষ করে দিতে চাচ্ছে বিসিবি?

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলছেন, জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টেরও দল এটি। এই স্কোয়াডে মূল দলের বেশ কয়েকজন ক্রিকেটারই নেই।

মুশফিকুর রহিম তাদের অন্যতম। যিনি কিনা পারিবারিক কারণ দেখিয়ে পাকিস্তান সফর থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন। সাদমান ইসলাম ও মেহেদী হাসান মিরাজ ইনজুরিতে। জিম্বাবুয়ের দল ঢাকায় পৌঁছানোর আগেই ফিট হয়ে যেতে পারেন তারা।

তাহলে কি মুশফিক জিম্বাবুয়ে সিরিজে খেলবেন না? এই প্রশ্ন রাখা হয়েছিল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কাছে। তিনি বললেন, মুশফিকের তো ইনজুরি। তাকে ফিরতে হবে ঘরোয়া ক্রিকেটে প্রমাণ দিয়ে। সাকিব আল হাসান, তামিম ইকবাল জাতীয় দল থেকে ছুটি নিয়েছিলেন।

ছুটি শেষে কোনো পরীক্ষা ছাড়াই আবার জাতীয় দলে ফিরেও এসেছেন তারা। হঠাৎ করে এমন কী হলো যে, মুশফিকুর রহিমকে প্রমাণ দিয়ে জাতীয় দলে ফিরতে হবে? ১৫ বছর ধরে জাতীয় দলে খেলছেন মুশফিক। দেশের অন্যতম সেরা ব্যাটসম্যানও তিনি। পরিবার বাধা না হলে পাকিস্তানেও খেলতে যেতেন উইকেটরক্ষক এ ব্যাটসম্যান।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, পাকিস্তানে খেলতে না যাওয়ায় মুশফিককে কি কোণঠাসা করার চেষ্টা হচ্ছে? কিন্তু পাকিস্তানে খেলতে যাওয়া তো কারও জন্য বাধ্যতামূলক করা হয়নি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজে বলেছেন, পাকিস্তানে যেতে ক্রিকেটারদের জোর করা হবে না।

বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগে আবেদনপত্র দিয়ে সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন সিনিয়র এ ক্রিকেটার। মুশফিককে নিয়ে এমন সিদ্ধান্তের কারণ জানতে চাওয়া হলে নান্নু বলেন, ‘মুশফিকের ইনজুরি আছে। ফিট হয়ে ঘরোয়া ক্রিকেটে ভালো খেলে তাকে দলে ফিরতে হবে।’

মুশফিককে নিয়ে প্রধান নির্বাচক নান্নুর এই মন্তব্য শোনার পর বিস্মিত হয়েছেন বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, ‘মুশফিককে প্রমাণ দিতে হবে মানে?’ এরপর আকরাম জানতে চান, অফিসিয়াল বিজ্ঞপ্তিতে কী লেখা হয়েছে। জিম্বাবুয়ে সিরিজের আগে নতুন করে দল ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম