ইয়াসির আরাফাতকে বিষ প্রয়োগে হত্যা করেছিল ইসরায়েল! | BD Times365 ইয়াসির আরাফাতকে বিষ প্রয়োগে হত্যা করেছিল ইসরায়েল! | BdTimes365
logo
আপডেট : ২৯ জানুয়ারী, ২০১৮ ২০:১৪
ইয়াসির আরাফাতকে বিষ প্রয়োগে হত্যা করেছিল ইসরায়েল!
আন্তর্জাতিক

ইয়াসির আরাফাতকে বিষ প্রয়োগে হত্যা করেছিল ইসরায়েল!

ফিলিস্তিনের নেতা ইয়াসির আরাফাতকে বিষ প্রয়োগের মাধ্যমে হত্যা করা হয়েছিল। আর তা করেছিল ইসরায়েল। ‘রাইজ অ্যান্ড কিল ফাস্ট: দ্য সিক্রেট হিস্টোরি অব ইসরায়েল’স টার্গেটেড অ্যাসাসিনেশন্স’ নামের বইতে লেখক রনিন বার্গম্যান এমনটাই দাবি করেছেন।

রনিন তার বইয়ে লিখেন, ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী অ্যারিয়েল শ্যারন প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পালনের সময় আরাফাতকে হত্যার নির্দেশ দেন।  ইয়াসির আরাফাতকে রেডিয়েশনের মাধ্যমে বিষ প্রয়োগে হত্যা করা হয়েছিল। 

রনিন লিখেছেন, ভূমধ্যসাগরে বিমান বিধ্বস্ত করার নির্দেশ দিয়েছিলেন অ্যারিয়েল শ্যারন। তার নির্দেশে পাঁচবার আরাফাতকে হত্যায় ইসরায়েলি যুদ্ধবিমান প্রস্তুতি নেয়। কিন্তু বিমানবাহিনীর সিনিয়র কর্মকর্তারা নির্দেশটি পালন করেননি।

প্রসঙ্গত, ইসরায়েলের শীর্ষ পত্রিকা ইয়েদিওথ আহরোনথ-র জাতীয় নিরাপত্তা সংবাদদাতা রনিন বার্গম্যান। এর পাশাপাশি নিউইয়র্ক টাইমস পত্রিকায়ও কন্ট্রিবিউট করেন তিনি।

রনিন তার বইয়ে লিখেছেন, 'যুদ্ধের পরিবর্তে ইসরায়েল গুপ্তহত্যা চালায়। এ প্রক্রিয়ায় ইরানের প্রায় আধাডজন পরমাণু বিজ্ঞানীকে হত্যা করেছে তেল আবিব। বিশ্বজুড়ে ৭০ বছর ধরে এই গুপ্তহত্যা মিশন চালাচ্ছে ইসরায়েল। টুথপেস্টে বিষ মিশিয়ে, ফোন বিস্ফোরণ, ড্রোন ও গাড়ির চাকায় পেতে রাখা দূরনিয়ন্ত্রিত বোমা ফাটিয়ে এসব মিশন পরিচালনা করা হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম