ফেসবুকে প্রতারণা : রাজধানীতে বিদেশিসহ আটক ১৪ | BD Times365 ফেসবুকে প্রতারণা : রাজধানীতে বিদেশিসহ আটক ১৪ | BdTimes365
logo
আপডেট : ৪ মার্চ, ২০১৬ ১৮:০৮
ফেসবুকে প্রতারণা : রাজধানীতে বিদেশিসহ আটক ১৪
বিডিটাইমস ডেস্ক

ফেসবুকে প্রতারণা : রাজধানীতে বিদেশিসহ আটক ১৪

ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অভিনব কায়দায় প্রতারণার অভিযোগে আন্তর্জাতিক সাইবার প্রতারক চক্রের ১৪ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটকদের মধ্যে ১২ জন বিদেশি নাগরিক।

শুক্রবার দুপুরে এ তথ্য জানিয়েছেন র‌্যাবের মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মেজর মাকসুদুল ইসলাম।

তিনি বলেন, রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ১৪ সদস্যকে আটক করা হয়। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মোবাইল, ল্যাপটপ, ডলারসহ টাকা উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, আন্তর্জাতিক সাইবার প্রতারক চক্রটি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিতো।' তবে তাদের সেই অভিনব কৌশলটি কী, কারা তাদের প্রতারণার শিকার হয়েছেন- সে বিষয়ে কোনো তথ্য তিনি তাৎক্ষণিকভাবে দেননি।

১২ জন বিদেশির মধ্যে নাইজেরিয়ার আটজন, কঙ্গোর একজন ও ক্যামেরুনের তিন নাগরিক রয়েছেন। বাকি দুজন বাংলাদেশি। তাদের কাছ থেকে মোবাইল ফোন, ল্যাপটপ ও ডলার জব্দ করেছেন র‌্যাব সদস্যরা। র‌্যাব অধিনায়ক বলেন, পরে র‌্যাব-১ এর সদরদফতরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

সম্প্রতি এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় এক বিদেশি নাগরিক ধরা পড়ায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বুধবার সাংবাদিকদের বলেছিলেন, 'বিদেশিদের মনিটর করছি। যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে, তাদের নোটিস দেওয়া হচ্ছে; তারা ভিসার মেয়াদ বাড়িয়ে নিচ্ছেন। যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে তাদের ধরে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং নিজ নিজ দেশে পাঠানোর ব্যবস্থা হচ্ছে।'

 বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে