উত্তর কোরিয়ায় সেনাপ্রধানের মৃত্যুদণ্ডের পর নতুন প্রধান! | BD Times365 উত্তর কোরিয়ায় সেনাপ্রধানের মৃত্যুদণ্ডের পর নতুন প্রধান! | BdTimes365
logo
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:১১
উত্তর কোরিয়ায় সেনাপ্রধানের মৃত্যুদণ্ডের পর নতুন প্রধান!
বিডিটাইমস ডেস্ক

উত্তর কোরিয়ায় সেনাপ্রধানের মৃত্যুদণ্ডের পর নতুন প্রধান!

উত্তর কোরিয়ায় নতুন সামরিক প্রধানকে নিয়োগ দেয়া হয়েছে। দেশটির গণমাধ্যম রোববার এ খবর নিশ্চিত করেছে। এর আগে সম্প্রতি দেশটির সাবেক সামরিক প্রধানের মৃত্যুদণ্ড কার্যকরের খবর জানিয়েছিল সিউলের সংবাদ মাধ্যম।

উ. কোরীয় নেতা কিম জং-উনের নির্দেশনায় সেনাবাহিনীর এক সামরিক মহড়া সংক্রান্ত একটি খবর প্রকাশের সময় কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) সাবেক নিরাপত্তামন্ত্রী রি মিয়ং-সুকে কোরিয়ান পিপলস আর্মি জেনারেল স্টাফের প্রধান হিসেবে উল্লেখ করে।
এছাড়া কিমের বিমান বাহিনীর মহড়া-সংক্রান্ত অপর একটি খবর প্রকাশের সময়ও কেসিএনএ আবারো রি মিয়ং-সুর নাম উল্লেখ করে।

এর আগে চলতি মাসের শুরুতে রি মিয়ং-সুরের পূর্বসূরি রি ইয়ং-গিলের মৃত্যুদন্ড কার্যকর করা হয় বলে খবর বেরোয়। এর আগেও দেশটিতে কয়েকজন শীর্ষ কর্মকর্তার মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে।

উ. কোরিয়ার বিভিন্ন বিষয়ের সঙ্গে সংশ্লিষ্ট এক সূত্রের উদ্ধৃতি দিয়ে দ. কোরিয়ার সংবাদ সংস্থা ইয়োনহ্যাপ জানায়, রি ইয়ং-গিলের বিরুদ্ধে রাজনৈতিক পক্ষ তৈরি ও দুর্নীতির অভিযোগ আনা হয়।

গত মে মাসে দ. কোরিয়ার সংবাদ সংস্থা স্পাই জানায়, কিম তার প্রতিরক্ষামন্ত্রী হায়ন ইয়ং-চলের মৃত্যুদন্ড কার্যকর করেন। একটি বিমান বিধ্বংসী গোলার আঘাতে তার মৃত্যুদন্ড কার্যকর করা হয়। তার ভাগ্য সম্পর্কে পিয়ংইয়ং কিছুই নিশ্চিত না করলেও এরপর তাকে আর দেখা যায়নি কিংবা তার কথাও শোনা যায়নি।

বিডিটাইমস৩৬৫ডটকম/মাঝি