যেখানে মায়ের সামনে হয় মেয়ের ফুলসজ্জা! | BD Times365 যেখানে মায়ের সামনে হয় মেয়ের ফুলসজ্জা! | BdTimes365
logo
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:৪৪
যেখানে মায়ের সামনে হয় মেয়ের ফুলসজ্জা!
বিডিটাইমস ডেস্ক

যেখানে মায়ের সামনে হয় মেয়ের ফুলসজ্জা!

বিশ্বে এমন অনেক রীতি আছে শুনলেই রক্ত মাথায় উঠে ‌যায়। কিছুক্ষণ পরে মনে হয়, হায়! এমনও হয়? ‌যৌনতা নিয়ে পৃথিবীর বিভিন্ন দেশে এমন আজব সব রীতি রয়েছে শুনলে হাঁ হতে হয়। ‌যেমন ধরুন, বিয়ের পর একান্তে সময় কাটাতে গোটা বিশ্বের দম্পতিরা ‌‌‌যখন মধুচন্দ্রিমায় ‌যান। তখন কলোম্বিয়ার একটি জায়গার মেয়েরা ফুলসজ্জা করেন মায়ের সামনে!

কলোম্বিয়ার কালি নামক জায়গায় দেখা ‌যায় এই আজব কাণ্ড। এরা প্রথমে প্রথা মেনে বিয়ে করেন। অতিথি আপ্যায়নও করে পুরো দমে। এই প‌র্যন্ত সব ঠিকই আছে, কিন্তু ফুলসজ্জায় মেয়ের ঘরে হাজির থাকেন তাঁর মা। তাঁর সামনেই প্রথমবার ‌যৌনতায় লিপ্ত হতে হয় মেয়েকে। বর বধূ ঘরে ঢোকার আগেই সেই ঘরে ঢুকে বসে থাকেন মেয়ের মা। বর কনে ‌যৌনতায় লিপ্ত হলে ঘর থেকে বেরিয়ে আসেন তিনি!!!

আমাদের কাছে ‌যতই অদ্ভূত লাগুক, স্থানীয় লোকেদের কাছে কিন্তু স্বাভাবিক ব্যাপার। এনিয়ে কোনও কথা বলেন না তারা। বিশ্বজুড়ে বিভিন্ন জনজাতি নিয়ে গবেষণারতদের মতে প্রথমবার ‌যৌনতায় লিপ্ত হতে বেশ ভয় পায় অধিকাংশ মেয়ে। তাছাড়া প্রথমবার ‌যৌনতায় বেশ কিছু জটিলতা দেখা দিতে পারে মেয়েদের ক্ষেত্রে। সেসব কথা ভেবেই ঘরে থাকেন মা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম