১০ হাজার টাকা হলেই বিবিএ এমবিএ’র সার্টিফিকেট!! | BD Times365 ১০ হাজার টাকা হলেই বিবিএ এমবিএ’র সার্টিফিকেট!! | BdTimes365
logo
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:৪০
১০ হাজার টাকা হলেই বিবিএ এমবিএ’র সার্টিফিকেট!!
বিডিটাইমস ডেস্ক

১০ হাজার টাকা হলেই বিবিএ এমবিএ’র সার্টিফিকেট!!

ছবি: প্রতীকী

অনেক কষ্ট করে চার বছর লেখাপড়া করার পাশাপাশি লক্ষ লক্ষ টাকা খরচ করে বিবিএ এমবিএ করে আমাদের শিক্ষার্থীরা। আর এদিকে তারা অল্প কয়েক মিনিটেই দিয়ে দিচ্ছে বিবিএ এমবিএ ডিগ্রীর সার্টিফিকেট। এমন ঘটনা আমেরিকা-বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ে চলছিল অনেক দিন ধরেই।

১৭ ফেব্রুয়ারি বুধবার রাতে রাজধানীর মালিবাগ রেলগেট সংলগ্ন ডিআইটি রোডের ১০৯ নম্বর বাড়িতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অভিযান চালায় র‌্যাব-৩ এর ভ্রাম্যমাণ আদালত। এসময় বিপুল পরিমাণ নকল সার্টিফিকেটও জব্দ করে তারা। টাকার বিনিময়ে বিবিএ ও এমবিএ’র সার্টিফিকেট তৈরি ও বিক্রির অভিযোগে দুই নারীকে আটক করেছে র‌্যাব। তারা হলেন আমেরিকা-বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের অফিস সহকারী জেরিন ও মাকসুদা।

র‌্যাব জানায়, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার হোসেনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়টিতে অভিযান চালানো হয়। অভিযানের সময় ওই ক্যাম্পাসে ছাত্রদের পড়াশোনা করার মতো কোনো পরিবেশ দেখা যায়নি।  

পরে বিশ্ববিদ্যালয়টিতে তল্লাশি চালিয়ে বিবিএ ও এমবিএ’র প্রায় ১শ সার্টিফিকেট জব্দ করাসহ জেরিন ও মাকসুদাকে আটক করা হয়। তারা ১০ হাজার থেকে ১৫ হাজার টাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে সার্টিফিকেট বিক্রি করে আসছে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

র‌্যাব আরো জানায়, এ ঘটনার পর থেকে বিশ্ববিদ্যালয়টির চেয়ারম্যান প্রফেসর সরদার মুজিবর রহমান পলাতক রয়েছেন। তাকে আটকের চেষ্টা চলছে। এটি একটি ভুয়া বিশ্ববিদ্যালয় বলেও জানিয়েছে র‌্যাব কর্মকর্তারা।