বাংলাদেশের প্রতি ফিলিস্তিনের কৃতজ্ঞতা, সম্পর্ক জোরদারের আশাবাদ | BD Times365 বাংলাদেশের প্রতি ফিলিস্তিনের কৃতজ্ঞতা, সম্পর্ক জোরদারের আশাবাদ | BdTimes365
logo
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ০৭:১০
বাংলাদেশের প্রতি ফিলিস্তিনের কৃতজ্ঞতা, সম্পর্ক জোরদারের আশাবাদ
অনলাইন ডেস্ক

বাংলাদেশের প্রতি ফিলিস্তিনের কৃতজ্ঞতা, সম্পর্ক জোরদারের আশাবাদ

ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে বাংলাদেশের ‘অব্যাহত সমর্থন ও সহযোগিতায়’ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। আগামী দিনগুলোতে বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও উন্নয়নে  ফিলিস্তিন আগ্রহী বলেও উল্লেখ করেছেন তিনি।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে জর্ডান থেকে জাপান যাওয়ার পথে ঢাকায় যাত্রাবিরতি করেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এ সময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে তার বৈঠক হয়। সেখানেই তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী ফিলিস্তিনি প্রেসিডেন্টকে সরকারি সফরে বাংলাদেশে আসতে অনুরোধ জানান। তার পরিপ্রেক্ষিতে মাহমুদ আব্বাস তাদের আগ্রহের কথা তুলে ধরেন এবং সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরে আসবেন বলে জানান।

এছাড়া ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে বাংলাদেশের অব্যাহত সমর্থন ও সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ করেন মাহমুদ আব্বাস।

রাত ১২টা ৪৫ মিনিটে বিমানবন্দরে পৌঁছায় প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের বিশেষ ফ্লাইট। ফ্লাইটটি জাপানের উদ্দেশ্যে ছেড়ে যায় রাত সোয়া ২টার দিকে।

মাহমুদ আলী বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে ফিলিস্তিনি প্রেসিডেন্টকে স্বাগত জানান। রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তিনি শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের আরও বেশ কয়েকজন ঊর্ধ্বতন ব্যক্তি।

মূলত জর্ডান থেকে টোকিও যাওয়ার পথে ঢাকায় থেমে জ্বালানি নেওয়ার জন্যই প্রেসিডেন্টের প্লেনটি বিরতি নেয়।

তার সঙ্গে ছিলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিক, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবু রোদিনি, কূটনীতি বিষয়ক বিশেষ উপদেষ্টা মাজদি আল খালিদী, অর্থনীতি বিষয়ক বিশেষ উপদেষ্টা মুস্তাফা আবু আল রব প্রমুখ।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম