পিএসএলে আমিরের হ্যাটট্রিক | BD Times365 পিএসএলে আমিরের হ্যাটট্রিক | BdTimes365
logo
আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:২৬
পিএসএলে আমিরের হ্যাটট্রিক
বিডিটাইমস ডেস্ক

পিএসএলে আমিরের হ্যাটট্রিক

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) হ্যাটট্রিক করেছেন মোহাম্মদ আমির। শুক্রবার দুবাইয়ে লাহোর কালান্দার্সের বিপক্ষে করাচি কিংসের হয়ে হ্যাটট্রিক করেন এই পাকিস্তানি পেসার।

নিজের প্রথম ৩ ওভারে ২৪ রান দিয়ে কোনো উইকেট না পেলেও আমিরের ওপর আস্থা রাখেন করাচির অধিনায়ক শোয়েব মালিক। ১৯তম ওভার করতে এই বাঁ-হাতি পেসারের হাতে বল তুলে নেন তিনি। অধিনায়ক আস্থার প্রতিদান তো দিয়েছেনই; সেই সঙ্গে টুর্নামেন্টের প্রথম হ্যাটট্রিক করেন আমির। করাচির হয়ে আমিরের দলে বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানও খেলছেন।

ডোয়াইন ব্রাভো, জোহাইব খাব ও কেভন কুপারকে আউট করে হ্যাটট্রিক আদায় করে নেন আমির। ইনিংসের ১৯তম ওভারে দ্বিতীয় বলে ব্রাভোকে আউট করে ম্যাচে প্রথম উইকেটের দেখা পান তিনি। পরের বলে জোহাইবকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তুলেন এই প্রতিভাবান পেসার। চতুর্থ বলে কুপারকে লেগ বিফোরের ফাঁদে ফেলে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

সব মিলিয়ে, ম্যাচে দারুণ বোলিং করেন আমির। ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন এই পাকিস্তানি। করাচির সফল বোলারও তিনি।

শুক্রবার টস হেরে ব্যাটিংয়ে নেমে আমির ও সাকিবদের বোলিং তোপে পড়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৫ রান সংগ্রহ করে লাহোর কালান্দার্স। এই লাহোরের হয়েই টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের খেলার কথা ছিল। তবে ইনজুরির কারণে প্রথমবারের মতো আয়োজিত টুর্নামেন্টে অংশ নেয়া হচ্ছে না সাতক্ষীরার ছেলের।

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম