আলোচিত কামদুনি ধর্ষণ ও হত্যার রায় আজ | BD Times365 আলোচিত কামদুনি ধর্ষণ ও হত্যার রায় আজ | BdTimes365
logo
আপডেট : ২৮ জানুয়ারী, ২০১৬ ১১:১৫
আলোচিত কামদুনি ধর্ষণ ও হত্যার রায় আজ
বিডিটাইমস ডেস্ক

আলোচিত কামদুনি ধর্ষণ ও হত্যার রায় আজ

দিল্লির নির্ভয়া ধর্ষণ কাণ্ডে আইনের ফাঁক গলে ছাড়া পেয়ে গেল মূল অভিযুক্ত। এবার আলোচিত কামদুনি মামলায় বিচার পাবে তো ধর্ষিতার পরিবার?
আড়াই বছর আগে কলেজ থেকে বাড়ি ফেরার পথে ধর্ষণ শেষে খুনের শিকার হয় এক তরুণী। দু বছর ধরে চলে মামলার শুনানি। বারাসত মহকুমা আদালতে মঙ্গলবার(২৬ জানুয়ারি) শেষ হয়েছে আলোচিত এই মামলার বিচার প্রক্রিয়া। আজ বৃহস্পতিবার(২৮ জানুয়ারি) এই মামলার রায় ঘোষণা করা হবে।

সব পক্ষের মতামত শুনেছেন নগর দায়রা আদালতের বিচারপতি। ৯ অভিযুক্তের সবাই গ্রেপ্তার হয়ে বর্তমানে কারাগারে আছেন। মামলার তদন্তের ভার ছিল সিআইডি উপরে। তারাও তাদের মতো চার্জশিট পেশ করেন। সেখানে এই ন’জনকেই অভিযুক্ত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়ছে।
২০১৩ সালের ৭ জুন যে নৃশংসতা দেখে শিউরে উঠেছিল গোটা কামদুনিবাসী, সেই ভয় বোধহয় কাটার নয়। সে দিন টানা বৃষ্টিতে অন্ধকার নেমেছিল বিকেলেই। প্রতিদিনের মতো ডিরোজিও কলেজের দ্বিতীয় বর্ষের এক ছাত্রী পরীক্ষা সেরে বাস থেকে নেমেছিলেন। নিজের বাড়ির এলাকাতেও যে তিনি নিরাপদ নন, ভাবতেও পারেননি।

ছাতা মাথায় হেঁটে বাড়ি ফেরার পথে তাকে টেনেছিঁচড়ে পাঁচিলঘেরা একটি জায়গায় টেনে নিয়ে গণধর্ষণ করা হয়েছিল। অনেক রাতে ঘটনাস্থল থেকে ৫০০ মিটার দূরে তরুণীর ব্যাগ আর ছিন্নভিন্ন দেহ মেলে। তখন থেকেই আতঙ্ক ও অপেক্ষার প্রহর গুনে গোটা কামদুনি।

আজ রায়ের মাধ্যমে সেই আতঙ্ক ও অপেক্ষার শেষ হবে, আশা কামদুনিবাসীর। ওই ধর্ষণ-খুনের ঘটনায় আজ রায় ঘোষণা করবে বিচার ভবন। গ্রেপ্তারকৃত আনসার আলি-সহ ৯ আসামিরই সর্বোচ্চ সাজা চায় কামদুনি।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম