আইপিএল নিলামে চড়া দামে মুস্তাফিজ! | BD Times365 আইপিএল নিলামে চড়া দামে মুস্তাফিজ! | BdTimes365
logo
আপডেট : ২৪ জানুয়ারী, ২০১৬ ২১:৫৭
আইপিএল নিলামে চড়া দামে মুস্তাফিজ!
বিডিটাইমস ডেস্ক

আইপিএল নিলামে চড়া দামে মুস্তাফিজ!

ভারতের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর আইপিএল শুরু হবে চলতি বছরের ৮ এপ্রিল। প্রথমবারের মতো আইপিএলে খেলার সুযোগ পেয়েছেন মুস্তাফিজুর রহমান। তবে মুস্তাফিজ একা নন এই তালিকায় আরো আছেন হার্ড হিটার ওপেনার তামিম ইকবাল, সৌম্য সরকার ও পেসার তাসকিন আহমেদ।

আগামী মাসে অনুষ্ঠিত হবে আইপিএল নিলাম। এই নিলামে অংশ নিতে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) তালিকায় প্রায় ৭০০ ক্রিকেটারকে রেখেছেন। তবে এই তালিকা আগামী ২৫ জানুয়ারির মধ্যে ৩০০ তে নামিয়ে আনা হবে।

এরপর ৬ ফেব্রুয়ারি ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত নিলাম থেকেই পছন্দের ক্রিকেটারকে দলে ভেড়ানোর চেষ্টা করবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী বেশকিছু ফ্র্যাঞ্চাইজির টার্গেটে রয়েছেন মুস্তাফিজ। যে কারণে নিলামে তার মূল্য বেড়ে যেতে পারে আরও অনেক বেশি।

আইপিএলে মুস্তাফিজের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি। বাংলাদেশি টাকা দাঁড়ায় ৫৮ লাখ ২৬ হাজার টাকা। মুস্তাফিজ ছাড়াও ৫০ লক্ষ রুপির এই তালিকায় আরও আছেন ভারতীয় ‘মুস্তাফিজ’ খ্যাত বারিন্দার স্রান। এছাড়াও আছেন মার্টিন গাপটিল, জেসন হোল্ডার।

এবারের নিলামে সর্বোচ্চ মূল্য থাকছে ২ কোটি রুপি। সর্বোচ্চ মুল্যের এই তালিকায় রয়েছেন যুবরাজ সিং, কেভিন পিটারসন, শেন ওয়াটসন, ইশান্ত শর্মা, মিশেল মার্শ, আশিস নেহরা, দীনেশ কার্তিক, স্টুয়ার্ট বিনি, সাঞ্জু স্যামসন ও ধাওয়াল কুলকার্নি।

শোনা যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই তরুণ তুর্কিকে আইপিএলে নাও পাঠাতে পারে। তবে এখনো এই ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি বিসিবির পক্ষ থেকে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

কিছু খেলোয়াড়ের ভিত্তি মূল্য তালিকা:

দুই কোটি রুপি: যুবরাজ সিং, কেভিন পিটারসন, শেন ওয়াটসন, ইশান্ত শর্মা, মিশেল মার্শ, আশিস নেহরা, দীনেশ কার্তিক, স্টুয়ার্ট বিনি, সাঞ্জু স্যামসন ও ধাওয়াল কুলকার্নি।

দেড় কোটি রুপি: ডেল স্টেইন, মোহিত শর্মা, জস বাটলার।

এক কোটি রুপি: ইরফান পাঠান, টিম সাউদি।

পঞ্চাশ লাখ রুপি: মুস্তাফিজুর রহমান, মার্টিন গাপটিল, জেসন হোল্ডার এবং বারিন্দার স্রান।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম