ব্যাংক কর্মকর্তাকে নির্যাতন: তিন কোটি টাকা ক্ষতিপুরণ চেয়ে হাইকোর্টে রিট | BD Times365 ব্যাংক কর্মকর্তাকে নির্যাতন: তিন কোটি টাকা ক্ষতিপুরণ চেয়ে হাইকোর্টে রিট | BdTimes365
logo
আপডেট : ১৭ জানুয়ারী, ২০১৬ ১৪:৪২
ব্যাংক কর্মকর্তাকে নির্যাতন: তিন কোটি টাকা ক্ষতিপুরণ চেয়ে হাইকোর্টে রিট
বিডিটাইমস ডেস্ক

ব্যাংক কর্মকর্তাকে নির্যাতন: তিন কোটি টাকা ক্ষতিপুরণ চেয়ে হাইকোর্টে রিট

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বিকে পুলিশি নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত ও তিন কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে।
রোববার (১৭ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন গোলাম রাব্বির বন্ধু জাহিদ হোসেন ও দুই আইনজীবী।
রিট আবেদনে যুগ্ম জেলা জজের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশনা ও রুল জারির আরজি জানানো হয়েছে। রাব্বির ওপর পুলিশি নির্যাতনকে কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং তার দেওয়া অভিযোগ কেন এফআইআর  হিসেবে নেওয়া হবে না- সে মর্মে এ রুল জারির আরজি জানান রিটকারীরা।

গত ৯ জানুয়ারি রাতে ক্রসফায়ারের হুমকি দিয়ে মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদার টাকা দাবি করে পুলিশ ভ্যানে তুলে নিয়ে নির্যাতন করে বলে অভিযোগ করেন বাংলাদেশ ব্যাংকের যোগাযোগ ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা গোলাম রাব্বি। তার কাছে পাঁচ লাখ টাকা ঘুষ দাবি করা হয়। টাকা না দেওয়ায় তাকে পুলিশের গাড়িতে তুলে নিয়ে নির্যাতন করা হয়। এরপর প্রায় সাড়ে তিন ঘণ্টা পর তাকে ছেড়ে দেওয়া হয়।

১০ জানুয়ারি সকালে গোলাম রাব্বি ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় লিখিত অভিযোগ করেন। পরে নির্যাতনের ঘটনায় ১১ জানুয়ারি মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারকে প্রত্যাহার করে নেওয়া হয়।

নির্যাতনের শিকার ব্যাংক কর্মকর্তা রাব্বি ঘটনার পর থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম