সাকিবের ক্যাপ্টেনসি ও মিরাজের ব্যাটিং ঝলক দিয়েই শুরু বাংলাদেশের জয়যাত্রা | BD Times365 সাকিবের ক্যাপ্টেনসি ও মিরাজের ব্যাটিং ঝলক দিয়েই শুরু বাংলাদেশের জয়যাত্রা | BdTimes365
logo
আপডেট : ৭ অক্টোবর, ২০২৩ ২০:০৬
বিশ্বকাপে শুভ সুচনা বাংলাদেশের
সাকিবের ক্যাপ্টেনসি ও মিরাজের ব্যাটিং ঝলক দিয়েই শুরু বাংলাদেশের জয়যাত্রা
নিজস্ব প্রতিবেদক

সাকিবের ক্যাপ্টেনসি ও মিরাজের ব্যাটিং ঝলক দিয়েই শুরু বাংলাদেশের জয়যাত্রা

বল হাতে তিন উইকেট, পরে ব্যাট হাতে ফিফটি করেছেন মেহেদী হাসান মিরাজ। তাতে এসেছে সহজ জয়। ম্যাচটাকে তাই মেহেদী রাঙ্গানো বলাই যায়।

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ ৬ উইকেটের জয়ে বিশ্বকাপ শুরু করেছে। আফগানিস্তানের ছুড়ে দেওয়া ১৫৭ রানের লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই দুটি উইকেট হারায় বাংলাদেশ। মাত্র ২৭ রানেই নেই দুই টপ অর্ডার। অহেতুক রান দৌড়ে উইকেট বিলিয়ে দিয়ে আসেন তানজিদ তামিম।

ফজল-হক ফারুকির করা ৫ম ওভারের প্রথম বল কাভারে ঠেলে রান নেওয়ার জন্য সামনের পায়ে একটু ঝুঁকেছিলেন লিটন। রান নেওয়ার দিকে আগ্রহ ছিল না তার। তবে অন্য প্রান্ত থেকে তানজিদ ততক্ষণে দৌড়ে উইকেটের মাঝে চলে এসেছিলেন, লিটনের কল না শুনেই। নাজিবুল্লাহ জাদরানের সরাসরি থ্রোয়ে রান আউট হন তানজিদ। আয়েশি ভঙ্গিতে ক্রিজে ফিরতে চেয়েছিলেন তিনি, অথচ ডাইভ দিলে বেঁচে যেতে পারতেন সহজেই। বাংলাদেশ ১৯ রানে হারায় নিজেদের প্রথম উইকেট।

তামিমের বিদায়ের পর বেশিক্ষণ টিকেননি লিটনও। ফজল-হক ফারুকির অফ স্টাম্পের বাইরের বল। ব্যাক অব দ্য হ্যান্ডের স্লোয়ার বল। লিটন সেটি খেলতে গেলেন আয়েশী ভঙ্গিতে। অবশ্য ঠিক নিশ্চিত ছিলেন না কীভাবে খেলবেন, মনে হয়েছে এমন। বিপদ ঘটল তাতেই। ইনসাইড-এজে বোল্ড হয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

দ্রুত ২ উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে খাঁদের কিনারা থেকে তোলার দায়িত্ব নেন মেহেদী মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। তারা দুজন মিলে গড়েন ৯৭ রানের জুটি। সেটা ভাঙে রহমত শাহর পাখির মতো উড়ে লাফিয়ে দুর্দান্ত এক ক্যাচে। ৫৭ রান করে আউট হন মিরাজ। তার ব্যাট থেকে আসে ৫টি চারের মার।

তার বিদায়ের পর সাকিবও এসে বেশিক্ষণ টিকতে পারেননি। ফিরে গেছেন। তবে শেষ দিকে শান্ত ফিফটি তুলে মুশফিককে সঙ্গে নিয়ে ম্যাচ জিতেই মাঠ ছেড়েছেন।

শুরুতে বলেছিলাম মেহেদী রাঙ্গানো জয়। এমন পারফরম্যান্সের পর ম্যাচসেরার পুরস্কার মিরাজের হাতেই।