কোচ খেলোয়াড় দ্বন্দ্বে পরাজয়ের বৃত্তে রিয়াল | BD Times365 কোচ খেলোয়াড় দ্বন্দ্বে পরাজয়ের বৃত্তে রিয়াল | BdTimes365
logo
আপডেট : ১৬ ডিসেম্বর, ২০১৫ ১৬:১৪
কোচ খেলোয়াড় দ্বন্দ্বে পরাজয়ের বৃত্তে রিয়াল
অনলাইন ডেস্ক

কোচ খেলোয়াড় দ্বন্দ্বে পরাজয়ের বৃত্তে রিয়াল

রিয়াল মাদ্রিদের সময়টা খুবই খারাপ যাচ্ছে। মৌসুমের শুরুটা দারুন হলেও হঠাৎ রিয়াল শিবিরে ছন্দপতন।

খারাপ পারফর্মেন্সের কারনে সমর্থদের কাছ থেকে শুনতে হচ্ছে সমালোচনা। এবার এ সমালোচনায় যোগ দিলেন দলটির সাবেক কোচ জর্জ ভালদানো।

ভালদানো তার সমালোচনার কেন্দ্রবিন্দুতে রেখেছেন ক্লাবের কোচ ও খেলোয়াড়দের মধ্যকার সম্পর্ককে।

আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ বিশ্বকাপ জয়ী এ তারকা বলেন, 'ভিয়ারিয়ালের বিপক্ষে রিয়ালকে দেখে মনে হয়েছে তারা খেলাটা ভুলে গেছে। খেলোয়াড়দের ভেতর ছিলো না কোন সমন্বয়। রিয়ালের বর্তমান ড্রেসিং রুমের অবস্থা খুবই খারাপ। আর এটার কারণ হচ্ছে কোচ ও ফুটবলারদের মধ্যে সমন্বয়হীনতা।”

ভালদানো তার সমালোচনা করে বলেন, ম্যাচের প্রথম মিনিট থেকেই রিয়াল বাজে খেলেছে। সেই সঙ্গে পুরো প্রথমার্ধ কোন সুযোগই পায়নি দলটি। আর দ্বিতীয়ার্ধে দারুণ কিছু সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি। যেটি করলে রিয়াল শীর্ষে থাকা বার্সা থেকে দুই পয়েন্ট পেছনে থাকতো।’

পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমানোর লক্ষ্যে মাঠে নেমে রোববার ভিয়ারিয়ালের কাছে ১-০ গোলে হেরে বসে রোনালদোর দল। এর আগে আবার ঘটে গেছে কোপা ডেল রে থেকে বহিষ্কার হওয়ার মতো বড় দুর্ঘটনা। তাইতো সমালোচনার শিকার হতে হচ্ছে ক্লাবটিকে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/একে