শারীরিক অবস্থার উন্নতি হয়েছে চিত্রনায়িকা দিতির | BD Times365 শারীরিক অবস্থার উন্নতি হয়েছে চিত্রনায়িকা দিতির | BdTimes365
logo
আপডেট : ১৫ ডিসেম্বর, ২০১৫ ১৩:৫৭
শারীরিক অবস্থার উন্নতি হয়েছে চিত্রনায়িকা দিতির
অনলাইন ডেস্ক

শারীরিক অবস্থার উন্নতি হয়েছে চিত্রনায়িকা দিতির

অনেকদিন ধরেই বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী পারভিন সুলতানা দিতি চিকিৎসা নিতে ভারতে অবস্থান করছেন।

মস্তিষ্কে ক্যান্সার নিয়ে দিন পার করছেন চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজিতে (এমআইওটি) ।গত সপ্তাহে অবশ্য তার আশঙ্কাজনক অবস্থার খবর এসেছিলো।

তার মেয়ে লামিয়া চৌধুরী ফেইসবুকে লিখেছিলেন, “মায়ের অবস্থা এখন সত্যি ভালো নেই। তার জীবন সঙ্কটের মুখে। তৃতীয়বারের মতো সার্জারির কথা ছিল। কিন্তু চিকিৎসকরা মায়ের অবস্থায় বিবেচনায় জানিয়েছেন, অপারেশনের জন্য এখনই উপযুক্ত সময় নয়।”

তবে এবার কিছুটা স্বস্তির খবর পাওয়া গেছে।

তার মেয়ে লামিয়া চৌধুরী জানিয়েছেন, দিতির নাক থেকে কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের নল খুলে ফেলা হয়েছে। সিসিইউতে তিনি পর্যবেক্ষণে থাকবেন আরও ৪৮ ঘণ্টা। তার আশা, যদি সবকিছু ঠিকঠাক থাকে, তো ৪৮ ঘণ্টা পর তার মাকে ওয়ার্ডে নিতে পারবেন।

এর আগে গত ২৯ জুলাই এমআইওটিতে দিতির মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। তার আগে ঢাকায় অসুস্থ হয়ে পড়েন দিতি। তখন এ অভিনেত্রীর মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। এরপর ২৫ জুলাই তাঁকে চেন্নাই নিয়ে যাওয়া হয়।

চেন্নাই থেকে ফিরে আসার পর বাসায় ছিলেন দিতি। অসুস্থতা বেড়ে যাওয়ায় ৩০ অক্টোবর তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

মস্তিষ্কে পানি জমায় দিতির অবস্থার উন্নতি না হলে দ্রুত তাকে দ্বিতীয়বারের মতো চেন্নাইয়ে নেয়া হয়। ৩ নভেম্বর আবারও তাঁর মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হয়।

১৯৮৪ সালে প্রথম দেশীয় চলচ্চিত্রে পারভীন সুলতানা দিতির সম্পৃক্ততা ঘটে। তার অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পায়নি। এরপর দিতি প্রায় দুই শতাধিক ছবিতে কাজ করেছেন। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ছবিতে অভিনয় করে দিতি প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। চলচ্চিত্র জগতে দিতি সবচেয়ে বেশিসংখ্যক ছবিতে জুটি বেঁধেছেন ইলিয়াস কাঞ্চনের সাথে।

অসুস্থ হওয়ার আগে দিতি দুটি নতুন ধারাবাহিক নাটকে কাজ করছিলেন। একটি ‘লাইফ ইন এ মেট্রো’ এবং অন্যটি ‘মেঘে ঢাকা শহর’। পাশাপাশি তিনি বদিউল আলম খোকন পরিচালিত ‘রাজা বাবু’ ছবির কাজও করছিলেন

বিডিটাইমস৩৬৫ /এইচজে/একে