পাঁচ দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট | BD Times365 পাঁচ দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট | BdTimes365
logo
আপডেট : ১৫ ডিসেম্বর, ২০১৫ ১১:২১
পাঁচ দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
অনলাইন ডেস্ক

পাঁচ দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

পরিবহন শ্রমিকদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর হামলার প্রতিবাদ ও ট্রাক শ্রমিক ইউনিয়নের পাঁচ দফা দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে মঙ্গলবার(১৫ ডিসেম্বর) সকাল ৬টা থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, মঙ্গলবার সকাল থেকে কোনো ট্রাক ও দূরপাল্লার বাস ছাড়তে দেখা যায়নি, তবে নগরীতে  অল্প সংখ্যক গণপরিহন চলছে।

জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া সাংবাদিকদের বলেন, সিলেট-জাফলং সড়ক সংস্কার ও পুলিশের চাঁদাবাজি বন্ধসহ পাঁচ দফা দাবিতে রোববার সকাল থেকে  ধর্মঘট করছিল শ্রমিকরা।

 

“রোববার রাত ১১টার দিকে চণ্ডিপুল এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শ্রমিকদের উপর হামলা করে তাড়িয়ে দেয়।এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকরা জড়ো হয়ে বিক্ষোভ করেন।”

দাবি আদায় না হওয়া পর্যন্ত ট্রাক ধর্মঘট চলবে বলে জানান দিলু মিয়া।

মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ বলেন, ট্রাক শ্রমিকদের ধর্মঘট ও দাবির বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ট্রাক শ্রমিকদের দাবিগুলো মধ্যে রয়েছে,  বিভিন্ন স্থানে অবৈধ বাঁশকল বসিয়ে চাঁদা আদায়, শ্রমিক নির্যাতন বন্ধ, হাইওয়ে পুলিশের ‘চাঁদাবাজি’ বন্ধ ও সিলেট-ভোলাগঞ্জ, সিলেট-জাফলং সড়ক সংস্কার।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর