একেক রাতে একশ করে মুক্তিযোদ্ধা সৈনিক হত্য করেছে জিয়া: হাসিনা | BD Times365 একেক রাতে একশ করে মুক্তিযোদ্ধা সৈনিক হত্য করেছে জিয়া: হাসিনা | BdTimes365
logo
আপডেট : ১৪ ডিসেম্বর, ২০১৫ ২০:২০
একেক রাতে একশ করে মুক্তিযোদ্ধা সৈনিক হত্য করেছে জিয়া: হাসিনা
অনলাইন ডেস্ক

একেক রাতে একশ করে মুক্তিযোদ্ধা সৈনিক হত্য করেছে জিয়া: হাসিনা

পাকিস্তান আমাদের বিজয়ের প্রতিশোধ নিয়েছে জিয়াউর রহমানের মাধ্যমে। খালেদা একই কাজ করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের আলোচনা সভায় সাবেক সামরিক শাসক জিয়াউর রহমানের সমালোচনা করে তিনি বলেন, ‘একেক রাতে একশ করে মুক্তিযোদ্ধা সৈনিক হত্য করেছে জিয়া।’

১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী পরিকল্পিতভাবে বিশ্ববিদ্যালয় শিক্ষক, চিকিৎসক, শিল্পী, লেখক, সাংবাদিকসহ বহু খ্যাতিমান বাঙালিকে বাসা থেকে তুলে নিয়ে হত্যা করে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নিজেদের পরাজয় নিশ্চিত জেনেই পাকিস্তানি বাহিনী ওই নিধনযজ্ঞ চালায়; তাদের উদ্দেশ্য ছিল স্বাধীনতার পর যেন বাংলাদেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে- তা নিশ্চিত করা।

শেখ হাসিনা বলেন, যারা বুদ্ধিজীবীদের হত্যা করেছে, তাদেরকে যে মন্ত্রী বানায় সে কোন মুখে শ্রদ্ধা নিবেদন করে। কিছু কিছু মুক্তিযোদ্ধাও তার সাথে যায়।

যুদ্ধাপরাধীদের প্রতি ঘৃণা জানাতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভনেত্রী বলেন, “বাংলাদেশের কোনো মানুষ যদি যুদ্ধাপরাধীদের রক্ষা করতে চায় তাদের ঘৃণা করবেন। তাদেরও বিচার যুদ্ধাপরাধীদের মত হবে। তারাও যুদ্ধাপরাধী।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম