জাতীয় ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জয়ের | BD Times365 জাতীয় ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জয়ের | BdTimes365
logo
আপডেট : ১১ ডিসেম্বর, ২০১৫ ২৩:২১
জাতীয় ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জয়ের
বিডিটাইমস ডেস্ক

জাতীয় ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জয়ের

১১ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘জাতীয় ঐক্যের ডাক, মুক্তিযুদ্ধের চেতনায় জাতীয় ঐক্য প্রতিষ্ঠার অঙ্গীকার’ শীর্ষক এক অনুষ্ঠানে আগামী বিজয় দিবসের আগেই জাতীয় ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জানান প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী ও জঙ্গিবাদী ছাড়া অন্য সবাইকে নিয়ে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার আহ্বানও জানান তিনি।

তিনি বলেন, “বাংলাদেশের সকল মানুষ, হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান, নাস্তিক আমরা সবাই ঐক্যবদ্ধ হব। রাজাকার, আল-বদর, আল-শামস, যুদ্ধাপরাধীদের সঙ্গে কোনো দিন আমাদের ঐক্য হবে না, তাদের আমরা চাই না।”
জয় বলেন, “আমরা সবাই রাজাকার, জঙ্গিবাদ এবং তাদের সমর্থক বাদে সকল বাঙালি এই ১৬ ডিসেম্বরের আগে ভবিষ্যতের জন্য ঐক্যবদ্ধ হই। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য, বাংলাদেশের উন্নয়নের জন্য আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করি।”

জাতীয় ঐক্য ধরে রাখতে স্বাধীনতার পক্ষের শক্তিকে ক্ষমতায় রাখতেও সবার প্রতি আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী পুত্র বলেন, “আমরা চাই দেশ এগিয়ে যেতে থাকুক, মানুষের জীবনের উন্নয়ন হোক, সবাই ভাল থাকুক। আমরা বাঙালি, বাংলাদেশি, আমাদের সুবজ-লাল পতাকা, আমাদের স্লোগান জয় বাংলা। এটা বাংলাদেশের স্লোগান, আমাদের স্বাধীনতার স্লোগান।”

এছাড়াও বক্তব্য দেন ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী, শ্যামলী নাসরিন চৌধুরী, জাতীয় দলের সাবেক ক্রিকেটার রকিবুল হাসান, যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরিন আফরোজ এবং এই অনুষ্ঠানের আয়োজক সংগঠন ‘সুচিন্তা বাংলাদেশ’র নির্বাহী পরিচালক মোহাম্মদ এ আরাফাত।