নারাজি ভারতের। দুুদিন অপেক্ষার ঘোষণা পাকিস্তানের | BD Times365 নারাজি ভারতের। দুুদিন অপেক্ষার ঘোষণা পাকিস্তানের | BdTimes365
logo
আপডেট : ১০ ডিসেম্বর, ২০১৫ ১৫:১০
পাক-ভারত ক্রিকেট
নারাজি ভারতের। দুুদিন অপেক্ষার ঘোষণা পাকিস্তানের
অনলাইন ডেস্ক

নারাজি ভারতের। দুুদিন অপেক্ষার ঘোষণা পাকিস্তানের

চলতি বছরের শেষের দিকে নিরপেক্ষ ভেনু শ্রীলংকায় ক্রিকেট দুনিয়ার সবচেয়ে উত্তেজনাকর পাক-ভারত সিরিজ হওয়ার কথা ছিলো। কিন্তু ভারতের কাছ থেকে কোন ইতিবাচক সাড়া না পাওয়ায় তা আর হচ্ছে না বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়াম্যান শাহরিয়ার খান।

‘সুষমা সরাজের সফরে আমরা আশাবাদী ছিলাম। তবে সেখানে এমন কিছুই আলোচনা হয়নি' মন্তব্য করে তিনি বলেন তবুও আমরা দুই দিন অপেক্ষা করবো ভারতের মতামতের জন্য।

তিনি বলেন, “পাকিস্তান ভারতের সঙ্গে খেলতে চায়। তবে ভারত এখনও ইতিবাচক কোন প্রতিক্রিয়া দেখায়নি। আর সিরিজটি আয়োজনে এখন বেশ দেরিও হয়ে গেছে। দ্বিপাক্ষিক সিরিজটি খেলার ব্যাপারে আমাদের হাতে এখন সময়ও নেই।”

নিয়ম অনুযায়ী এবারের সিরিজটি পাকিস্তানের আয়োজনের কথা থাকায় এক রকম হুমকিই দিয়ে রাখলেন শাহরিয়ার, “সিরিজটিনা হওয়ায় আমরা আইনি সহায়তা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেব।”

গত কয়েকমাস ধরে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন দল দুটির দ্বিপাক্ষিক সিরিজের বিষয়টি ঝুলে ছিল। তবে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা সরাজ ইসলামাবাদে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী সারতাজ আজিজের বৈঠকের খবরে সংশ্লিষ্টরা মনে করেছিলেন এ ব্যাপারে সুরাহা হবে। কিন্তু পরে জানা যায় ওই বৈঠকে এ বিষয় আলোচনাতেই আসেনি।

নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় খেলার ব্যাপারে গত মাসে অনুমতি দেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তবে এ ব্যাপারে ভারতীয় সরকারের পক্ষ থেকে কোন রকম আওয়াজ আসেনি। যার কারণে প্রতিবেশি দেশ দুটির সমর্থকরা আরও এক বার হতাশ হলেন।
ভারতের মাটিতে সর্বশেষ ২০০৭ সালে পূর্নাঙ্গ সিরিজ খেলেছিল পাকিস্তান। আর ২০১২ সালে ভারতেই সিমীত ওভারের সিরিজে অংশ নিয়েছিল এ দু’দল।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর/একে