বিপিএলে আসার আগেই গেইলের অগ্রিম শতক! | BD Times365 বিপিএলে আসার আগেই গেইলের অগ্রিম শতক! | BdTimes365
logo
আপডেট : ২ ডিসেম্বর, ২০১৫ ২১:২২
বিপিএলে আসার আগেই গেইলের অগ্রিম শতক!
অনলাইন ডেস্ক

বিপিএলে আসার আগেই গেইলের অগ্রিম শতক!

এবারে বিপিএল খেলতে আসার আগেই এক টুইটার বার্তা দিয়ে জানিয়ে দিয়েছেন তার নামের পাশে শতক লিখে রাখার জন্য !

ক্রিকেটের টি-টুয়েন্টি ভার্সন মানেই আলাদা একটা উত্তেজনা। আর সেটা যদি হয় ক্রিস গেইলের ব্যাটিং প্রদর্শনী, তাহলে তো কথাই নেই। বিপিএলে গেইলের ইতিহাসটা একটু অন্য রকম। এ পর্যন্ত ৬টি ম্যাচ খেলে দেখা পেয়েছে ৩টি শতকের। যে রেকর্ড বিপিএলে কারোই নেই।

দীর্ঘদিনের পিঠের চোট সারাতে গত আগাস্টের শুরুতে অস্ত্রোপাচার করিয়েছেন গেইল।ক্রিকেট থেকে চার মাস বাইরে থাকার পর মাঠে ফিরবেন বিপিএল দিয়েই। এবারের বিপিএলের প্রথম শতক হাকিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান এভিন লুইস। বরিশাল বুলসের হয়ে মঙ্গলবার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৬৫ বল খেলে করেন ১০১।

আর সেই শতকের সূত্র ধরেই বিসিবির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে গেইলকে ট্যাগ করে একটি টুইট করা হয়েছিল। অবশ্য সেই টুইট নজর এড়ায়নি  জ্যামাইকান ব্যাটসম্যানের। জবাব দিয়েছেন এ ভাবে- “আমি আসার পর আরেকটা শতক ধরে রাখো।”

বরিশালের হয়ে খেলতে আগামী শুক্রবার ঢাকায় আসার কথা গেইলের। সেক্ষেত্রে প্রাথমিক পর্বে খেলতে পারবেন চারটি ম্যাচ। বরিশাল শেষ চারে থাকলে আরও কমপক্ষে একটি থেকে তিনটি ম্যাচে দেখা যাবে তাকে।

তবে টুর্নামেন্ট মাতানোর জন্য এই কটি ম্যাচই যথেষ্ট গেইলের জন্য। বিপিএলের প্রথম শতকটি করেছিলেন তিনিই। প্রথম বিপিএলের প্রথম ম্যাচেই করেছিলেন ৪৪ বলে অপরাজিত ১০১।ওই শতকের পর সেবারই ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে করেছিলেন ৬১ বলে ১১৬।

দ্বিতীয় বিপিএলে ম্যাচের মাত্র কয়েক ঘণ্টা আগে ঢাকায় পা রেখে ঢাকা গ্ল্যাডিয়টর্সের হয়ে করেছিলেন ৫১ বলে ১১৪! সেবার ম্যাচ খেলেন ওই একটিই। বিপিএলে ৬ ম্যাচে গেইলের রান ৪০২, গড় ১০০.৫০ আর স্ট্রাইক রেট ১৯৬.০৯! ৬ ইনিংসে ছক্কা মেরেছেন ৩৮টি!

বিডিটাইমস৩৬৫ডটকম/এমপি/জেডএম