প্রমীলা টাইগারের হুঙ্কারে কাঁপলো বিশ্ব | BD Times365 প্রমীলা টাইগারের হুঙ্কারে কাঁপলো বিশ্ব | BdTimes365
logo
আপডেট : ৩০ নভেম্বর, ২০১৫ ১৩:৪৯
টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব
প্রমীলা টাইগারের হুঙ্কারে কাঁপলো বিশ্ব
নিজস্ব প্রতিবেদক

প্রমীলা টাইগারের হুঙ্কারে কাঁপলো বিশ্ব

এবছর ক্রিকেট বিশ্বকে দাপিয়ে বেড়াচ্ছে টাইগাররা। ক্রিকেট পরাশক্তিতে পরিণত করেছে নিজেদেরকে। পিছিয়ে নেই নারী টাইগাররাও।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখলো বাংলাদেশ নারী ক্রিকেট দল।

রোববার সিরিজের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে আট উইকেটে হারিয়ে দ্বিতীয় জয়ে চার পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’তে এগিয়ে বাংলাদেশ।

শনিবার স্বাগতিক থাইল্যন্ডকে ৭৩ রানে হারিয়ে শুভসূচনার পর স্কটল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে চার পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’ তে এগিয়ে রইলো জাহানারা আলমের দল।

ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি মাঠে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন টি-টোয়েন্টির নতুন অধিনায়ক জাহানারা।

শুরুতেই বাংলাদেশের স্পিনারদের ঘুর্নিতে বেসামাল হয়ে পড়ে স্কটিস ব্যাটসম্যানরা।  ১৯ ওভার এক বলে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় দলটির ইনিংস।

বাংলাদেশের দুই লেগস্পি‍নার রুমানা তিনটি ও খাদিজাতুল নেন দুটি উইকেট। এছাড়া পেসার জাহানারা আলম ও পান্না ঘোষ নেন একটি করে উইকেট।
ব্যাট করতে নেমে স্কটল্যান্ডের দেওয়া ৫৪ রানের লক্ষ মাত্র ১২ দশমিক চার ওভারে দুই উইকেট হারিয়ে অতিক্রম করে বাংলাদেশ। আয়শা রহমান ২৪ ও শারমিন আক্তার করেন ২৬ রান।

তবে হঠাৎই দুই ওপেনার আউট হলে জয় পেতে তখন প্রয়োজন ছিল এক রান। শায়লা শারমিন ও রুমানা আহমেদ সে আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

‘এ’ গ্রুপে বাংলাদেশের আর একটি ম্যাচ বাকি রয়েছে। ১ ডিসেম্বর পাপুয়া নিউগিনির বিপক্ষে অনুষ্ঠিত হবে ম্যাচটি।দুই গ্রুপে বিভক্ত হয়ে ৮টি দল বাছাইপর্বে খেলছে। ‘এ’ গ্রুপে বাংলাদেশ ছাড়াও রয়েছে স্বাগতিক থাইল্যান্ড, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি। ‘বি’ গ্রুপে আছে আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, চীন ও নেদারল্যান্ডস।
প্রতি গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সেমিফাইনালে। আগামী বছর ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলবে সেমিফাইনালে জয়ী দু'দল।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/একে/জেডজেড